বাড়ি আইন-আদালত আজ জানা যাবে পরীমনির জামিন হবে কিনা

আজ জানা যাবে পরীমনির জামিন হবে কিনা

0
porimoni

রাজধানীর বনানী থানায় করা মাদক মামলায় ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনির জামিন শুনানি হবে আজ বুধবার।ঢাকার মুখ্য মহানগন হাকিম (সিএমএম) রেজাউল করিম চৌধুরীর আদালতে এ শুনানি হবে।এর আগে গত সোমবার একই আদালতে পরীমনির আইনজীবী মজিবুর রহমান জামিন আবেদন করেন।পরে আদালত আজ বুধবার জামিন শুনানির দিন ধার্য করেন।

এর আগে সোমবার (১৬ আগস্ট) ঢাকা মহানগর হাকিম (সিএমএম) রেজাউল করীম চৌধুরীর আদালতে আইনজীবী মজিবুর রহমান পরীমনির জামিন আবেদন করেন। পরে শুনানির জন্য আদালত বুধবার দিন ধার্য করেন। মাদক মামলায় গ্রেপ্তার চিত্রনায়িকা পরীমনি বর্তমানে কাশিমপুর নারী কেন্দ্রীয় কারাগারে আছেন। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টাইনে আছেন তিনি। দুই দফা রিমান্ড শেষে ১৩ আগস্ট কারাগারে পাঠানো হয় পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুকে।

গত ৪ আগস্ট বিপুল মাদকসহ বনানীর বাসা থেকে পরীমনিকে গ্রেফতার করে র‌্যাব। ৫ আগস্ট চারদিন এবং ১০ আগস্ট পরীমনির দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৩ আগস্ট রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হলে নায়িকাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

৫ আগস্ট র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদকে আসক্ত হওয়ার কথা স্বীকার করেন পরীমনি। তিনি জানান, ২০১৪ সালে ঢালিউডে অভিষেক হয় তার। ২০১৬ সাল থেকে অ্যালকোহলে আসক্ত হয়ে পড়েন। প্রয়োজন মেটাতেই বাসায় মিনিবার স্থাপন করেছেন। মদ খাওয়ার লাইসেন্সও আছে পরীমনির।

সবশেষ শুনানিতে পরীমনির জামিন আবেদন করেন আইনজীবী মজিবুর রহমান। আবেদনে পরীমনিকে ‘ভার্টিগো’ ও ‘প্যানিক অ্যাটাকের’ রোগী উল্লেখ করে তিনি বলেন, পরীমনি একজন ‘প্যানিক অ্যাটাক’র রোগী। পুলিশ কাস্টডিতে নির্যাতনের শিকার হয়ে তিনি বিপর্যস্ত। তার চিকিৎসার স্বার্থে জামিন দেওয়া হোক।

আইনজীবী মজিবুর আরও বলেন, পরীমনির বাসা থেকে উদ্ধার ১৮ লিটার মদ আসামির দখল থেকে উদ্ধার করা হয়নি। আসামি পরীমনি একজন প্রথম সারির চিত্রনায়িকা। ‘ফোর্বস ম্যাগাজিন’ ডিজিটাল তারকা হিসেবে বিশ্বের ১০০ জনের মধ্যে তার নাম রয়েছে, যা বাংলাদেশের চলচ্চিত্রের জন্য গৌরবজনক। আসামি জেলহাজতে আটক থাকলে চলচ্চিত্রের অঙ্গনের অপূরণীয় ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।