বাড়ি আইন-আদালত অবশেষে মুক্তির পাচ্ছেন ফখরুল-খসরু

অবশেষে মুক্তির পাচ্ছেন ফখরুল-খসরু

0
অবশেষে মুক্তির পাচ্ছেন ফখরুল খসরু 1

প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে জামিন মঞ্জুর হয় তাদের। ফলে এখন কারামুক্তিতে তাদের আর বাধা রইলো না বলে জানিয়েছেন বিএনপির আইনজীবীরা।

এর আগে, গত ১০ জানুয়ারি নাশকতার নয় মামলায় জামিন পান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন না হওয়ায় কারামুক্তি পাননি তিনি। একইভাবে গত ২৮ জানুয়ারি এক মামলায় জামিন পাওয়ার মধ্য দিয়ে নাশকতার ১০ মামলার মধ্যে নয়টিতে জামিন পান আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনিও প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন না হওয়ায় জেল থেকে বের হতে পারেননি।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ কনস্টেবলকে হত্যা, রাস্তায় অবৈধ জমায়েত, যানবাহন ভাংচুর, তাণ্ডব, পুলিশের অস্ত্র ছিনতাই, সম্পদের ক্ষতি, পুলিশ সদস্যদের লাঞ্ছিত করা, দায়িত্ব পালনে বাধা দেয়া এবং প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে পল্টন ও রমনা থানায় মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলা করে পুলিশ। পরে মির্জা ফখরুলকে তার গুলশানের বাসা থেকে আটক করা হয়। প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাংচুরের মামলায় আদালতে হাজির করা হলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর পর থেকে তিনি কারাগারে আছেন। অন্যদিকে গত ২ নভেম্বর রাতে রাজধানীর গুলশানের ৮১ নম্বর সড়কের একটি বাড়ি থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার করা হয়।