বাড়ি স্বাস্থ্য ও চিকিৎসা বিল পরিশোধ করতে পারেনি, নবজাতককে বিক্রি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ

বিল পরিশোধ করতে পারেনি, নবজাতককে বিক্রি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ

0
বিল পরিশোধ করতে পারেনি নবজাতককে বিক্রি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ

ক্লিনিকের বিল পরিশোধে ব্যর্থতার অজুহাতে প্রসূতির অগোচরে নবজাতককে বিক্রির উদ্যোগ নেন হাসপাতালের পরিচালক এমএস রহমান রনি। তিনি নবজাতকের বাবার সহায়তায় রুবেল-বীথি দম্পতির কাছে ৪০ হাজার টাকায় শিশুটিকে বিক্রি করে দেন।

হাসপাতালের বিল পরিশোধ করতে না পারায় এক নবজাতককে বিক্রি করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। মায়ের অগোচরে নবজাতকটি বিক্রি করে দেয়ার এই ঘটনা ঘটে ১৭ জানুয়ারি। এমন অভিযোগ উঠেছে রংপুর নগরীতে অবস্থিত হলিক্রিসেন্ট হাসপাতালের বিরুদ্ধে।

নবজাতকের মা এ নিয়ে অভিযোগ করলে ওই হাসপাতালের পরিচালকসহ তিনজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন- হলিক্রিসেন্ট হাসপাতালের পরিচালক এম এস রহমান রনি, শিশুটির ক্রেতা মধ্য পীরজাবাদ এলাকার রুবেল হোসেন রতন ও তার স্ত্রী জেরিনা আক্তার বীথি।

রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার কার্যালয়ে রোববার বিকেলে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

পুলিশের এই কর্মকর্তা জানান, ভুরারঘাট এলাকার লাবনী আক্তার ১৩ জানুয়ারি হলিক্রিসেন্ট হাসপাতালে ভর্তি হন। ওইদিন রাতে তিনি একটি ছেলে শিশুর জন্ম দেন।

ক্লিনিকের বিল পরিশোধে ব্যর্থতার অজুহাত ও পরিবারটির অসহায়ত্বের সুযোগ নিয়ে প্রসূতির অগোচরে নবজাতককে বিক্রির উদ্যোগ নেন হাসপাতালের পরিচালক এমএস রহমান রনি। তিনি নবজাতকের বাবা ওয়াসিম আকরামের সহায়তায় রুবেল-বীথি দম্পতির কাছে ৪০ হাজার টাকায় শিশুটিকে বিক্রি করে দেন।

আবু মারুফ হোসেন জানান, নবজাতকের মা লাবনী আক্তারের অভিযোগের ভিত্তিতে পুলিশ নগরীর মধ্য পীরজাবাদ এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এম এস রহমান রনি, রুবেল হোসেন রতন ও জেরিনা আক্তার বীথিকে আটক করা হয়।

নবজাতকের মা আটককৃতদের আসামি করে থানায় মামলা করেছেন বলে জানান তিনি।