বাড়ি খেলা ক্রিকেট সানিয়া মির্জাকে ছেড়ে তৃতীয় বিয়ে করলেন শোয়েব মালিক

সানিয়া মির্জাকে ছেড়ে তৃতীয় বিয়ে করলেন শোয়েব মালিক

1
সানিয়া মির্জাকে ছেড়ে তৃতীয় বিয়ে করলেন শোয়েব মালিক

পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক তৃতীয়বার বিয়ে করলেন। পাকিস্তানের জনপ্রিয় অভিনেত্রী সানা জাভেদকে নতুন জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন তিনি। আজ শনিবার বিয়ের ছবি প্রকাশ করেন এই ক্রিকেটার।

গত কয়েক মাস ধরে ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার সঙ্গে বিচ্ছেদের গুঞ্জনের মাঝেই আজ নতুন বিয়ের খবর জানালেন শোয়েব। যেখানে আয়েশা সিদ্দিকি ও সানিয়া পর এবার সানা জাভেদের সঙ্গে গাঁটছাড়া বাধলেন তিনি।

অবশ্য এই তিনটি বিয়ের মধ্যে শোয়েব ও সানিয়ার বিয়ে নিয়েই সব থেকে বেশি আলোচনা হয়েছিল। কেননা পাকিস্তানের শোয়েব এবং ভারতের সানিয়া ক্রীড়াক্ষেত্রে সুপরিচিত। তাদের সেই পরিচিতির কারণেই আলোড়ন তৈরি হয়েছিল সংবাদমাধ্যমে।

ভারতের পশ্চিমবঙ্গের সংবাদমধ্যম আনন্দবাজার জানায়, সানিয়া সঙ্গে বিয়ের এক সপ্তাহ আগেই শুরু হয়েছিল শোয়েবের বৈবাহিক জীবনে টানাপড়েন। শোয়েবের বিয়েতে নাটক নতুন কিছু নয়। ২০১০ সালের ১২ এপ্রিল হায়দ্রাবাদে বিয়ে করেছিলেন সানিয়া এবং শোয়েব। বিয়ের এক সপ্তাহ আগেই পাকিস্তান থেকে বরযাত্রী চলে এসেছিল ভারতে। আর সেই সময়ই আয়েশা সিদ্দিকির নাম শোনা যায়। সানিয়ার শহরের সেই মেয়ের দাবি শোয়েব তাকে বিয়ে করেছেন। ভারতে খেলতে এসে আয়েশার বাড়িতে নিমন্ত্রণ ছিল শোয়েব-সহ পাকিস্তান দলের ক্রিকেটারদের। সেখানেই নাকি বিয়ে হয়েছিল শোয়েব এবং আয়েশার। সানিয়ার সঙ্গে বিয়ের আগে সেই ঘটনা চাঞ্চল্য তৈরি করে দিয়েছিল।

যদিও সেই বিয়ের কথা অস্বীকার করেননি শোয়েব। কিন্তু তিনি জানিয়েছিলেন, ফোনে আয়েশার সঙ্গে বিচ্ছেদ হয়েছে তার। কিন্তু এট মানতে চাননি আয়েশা। জল গড়ায় আদালত পর্যন্ত। শেষ পর্যন্ত সানিয়াকে বিয়ের আগে আয়েশাকে ডিভোর্স দিয়েছিলেন শোয়েব।

এমন পরিস্থিতিতে অত্যন্ত গোপনীয়তা বজায় রেখেই বিয়ে হয়েছিল সানিয়া এবং শোয়েবের। কেউই বিয়ের আগে জনসমক্ষে আসেননি। সানিয়ার বাড়িতে পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করতে হয়েছিল বিয়ের এক সপ্তাহ আগে থেকেই। সেই জটিলতার মধ্যেই হয়েছিল সেই সময়ের সবচেয়ে আলোচিত বিয়ে। যাবতীয় বিতর্ক দূরে সরিয়ে রেখে ভারতের জামাই হয়েছিলেন শোয়েব।

এরপর দুই দেশের দুই তারকা ক্রীড়াবিদ নিজ নিজ ক্ষেত্রে দেশের নাম উজ্জ্বল করছেন আর সেই সঙ্গে এগিয়ে চলেছে তাদের সম্পর্কও। ২০১৮ সালে পুত্রসন্তানের জন্ম দেন সানিয়া। সে কথা সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছিলেন সানিয়া। ছেলের নাম রাখেন ইজহান। কিন্তু ২০২২ সাল থেকে সানিয়া এবং শোয়েবের সম্পর্কের জটিলতা শুরু হয়।

পাকিস্তানের সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ২০২২ সালের নভেম্বরে সানিয়া এবং শোয়েবের বিবাহবিচ্ছেদের জল্পনা তৈরি হয়েছিল। সেই সময়ই জানা গিয়েছিল যে সানিয়া এবং শোয়েব একসঙ্গে থাকছেন না। সেই সময় ইনস্টাগ্রামে একটি স্টোরিতে সানিয়া লিখেছিলেন, ‘ভাঙা হৃদয় কোথায় যায়? ঈশ্বর খুঁজতে।’ ভারতের অন্যতম সেরা টেনিস তারকা সন্তানের সঙ্গে একটি ছবিও পোস্ট করেছিলেন। তাতে দেখা যাচ্ছে ইজহান তাকে চুমু খাচ্ছে। সেই সঙ্গে সানিয়া লেখেন, ‘যে মুহূর্তগুলো কঠিন সময় পার করে দেয়।’ সানিয়ার সেই পোস্ট ঘিরেই জল্পনার শুরু। এর পর একের পর এক পোস্টে ভাঙা সম্পর্কের আভাস পাওয়া গিয়েছিল।

শোয়েবের ইনস্টাগ্রাম বায়োতে লেখা থাকত যে তিনি সানিয়ার স্বামী। নিজেকে এক জন ‘সুপারউওম্যান’-এর স্বামী হিসেবেও উল্লেখ করেছিলেন শোয়েব। কিছু দিন আগে সেই বাক্য সরিয়ে নিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। এমনকি তার ইনস্টাগ্রামে সানিয়ার সব ছবিও মুছে দিয়েছিলেন। তবে ছেলে ই‌জ়হানের সঙ্গে অনেক ছবি দেখতে পাওয়া গিয়েছে। সানিয়াও তাঁর ইনস্টাগ্রাম থেকে শোয়েবের সব ছবি মুছে দিয়েছিলেন। শুধু একটি মাত্রই ছবি রয়েছে শোয়েবের সঙ্গে। সেখানে সানিয়া এবং শোয়েবের সঙ্গে তাঁদের ছেলে ইজহানও রয়েছেন। সেই ছবির ক্যাপশনে শোয়েবের বিশেষ নামোল্লেখ নেই। ইজ়হানের জন্মদিন উপলক্ষে সেই ছবিটি পোস্ট করেছিলেন সানিয়া। সেই ছবি বাদে শোয়েবের সব ছবি মুছে দিয়েছিলেন সানিয়া।

এখনো পর্যন্ত সানিয়া বা শোয়েব, কেউই বিবাহবিচ্ছেদের কথা জানাননি। কিন্তু বৃহস্পতিবার হঠাৎ করেই সানা জাভেদকে বিয়ে করার কথা ঘোষণা করে দেন শোয়েব। অভিনেত্রী সানার সঙ্গে শোয়েবের পরিচয়ের কথা যদিও আগেই জানা গিয়েছিল। গত বছর মার্চ মাসে সানার জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়েছিলেন শোয়েব। ২০২২ সালে সানিয়ার জন্মদিনে তার পাশে ছিলেন পাকিস্তানের ক্রিকেটার। সেই ছবি পোস্ট করে সানিয়াকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন শোয়েব। গত বছর মার্চে শোয়েব এবং সানা পাশাপাশি দাঁড়িয়ে ছবি তোলেন। সেই ছবিই সমাজমাধ্যমে পোস্ট করে শোয়েব লিখেছিলেন, ‘শুভ জন্মদিন বন্ধু সানা।’ সানা যে শুধু বন্ধু ছিলেন না তা প্রমাণিত হল শনিবার।