বাড়ি খেলা ক্রিকেট নির্বাচিত হয়ে পাপনকে সরিয়ে দিতে চান সাকিব

নির্বাচিত হয়ে পাপনকে সরিয়ে দিতে চান সাকিব

2
নির্বাচিত হয়ে পাপনকে সরিয়ে দিতে চান সাকিব

দুয়ারে দাঁড়িয়ে জাতীয় সংসদ নির্বাচন। ৯ দিন বাকি আছে। ক্রিকেটের তিন জন সংসদ নির্বাচন করছেন। বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন, জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান এবং ক্রিকেটার মাশরাফি। নিজ নিজ এলাকায় এখন তাদের দল ফেলবার সময় নেই। এদের মধ্যে সাকিব আল হাসান বেশ আলোচনায় আছেন। কারণ তিনি প্রথম বার জাতীয় নির্বাচন করছেন। মাগুরা-১ আসন থেকে লড়াইয়ে নেমে সাকিব নিজেকে বদলে ফেলেছেন। উগ্র মেজাজ নেই।

দোকান উদ্বোধন করতে গিয়ে মেজাজে উগ্রতা আনা সেই সাকিবকে এখন আর চেনাই যায় না। গরিব-দুঃখী মানুষের পাশে গিয়ে বসে পড়ছেন। এক সঙ্গে খাচ্ছেন। আদর করে কথা বলছেন। কথামালায় এনেছেন একের পর এক চমক। সবচেয়ে বড় চমক দিয়েছেন বিসিবির সভাপতি হতে চাওয়ার কথা বলে। এই কথা বলে বিসিবির অনেক কর্মকর্তার পিলে চমকে দিয়েছেন। জাতীয় নির্বাচনের বৈরতণী পার হতে পারলে কী হতে চান, ঢাকা থেকে মাগুরায় যাওয়ার সংবাদ মাধ্যমের এমন প্রশ্নে সাকিব জানিয়েছেন তার পছন্দ বিসিবির সভাপতি হওয়া। তার এ কথায় স্পষ্ট ইঙ্গিত, তিনি সংসদ সদস্য নির্বাচিত হলে বিসিবির সভাপতি পদে বসতে চান। জানিয়ে রাখলেন এই পদ তিনি এই পদের দাবিদার হয়ে থাকলেন। এমনি এমনি ছেড়ে দেবেন না।

সাকিব নিজেই বলেছেন তিনি ক্রিকেট খেলেন। তার পছন্দের আরেকটি খেলা হচ্ছে ফুটবল। কিন্তু বিসিবি সভাপতি পদে তার চোখ। অন্য দিকে চোখ নেই। সাকিব তো স্পষ্ট বলেই দিয়েছেন তিনি ক্রিকেটকে ভালোবাসেন। স্পোর্টসে থাকতে হলে ক্রিকেট হচ্ছে সবচেয়ে ভালো জায়গা। সাকিব আরও পরিষ্কার করে বলেছেন তিনি ক্রিকেটকে বদলে দিতে বিসিবি সভাপতি হতে নয় ক্রিকেটের প্রতি আলাদা ভালোবাসা আছে বলেই সাকিব বিসিবির সভাপতি হতে চান।

এখনো সংসদ সদস্য নির্বাচিত হননি তার আগে সাকিব কেনই বা বিসিবি সভাপতি হতে চান। তাহলে কি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন থাকতে চান বলে সাকিব সেই সুযোগটা নিতে চান। পাপন গত ২৭ নভেম্বর সংবাদ মাধ্যমে ইঙ্গিত দিয়ে ছিলেন তিনি বিসিবি পদে থাকছে না। থাকতে চান না। গুলশানে পাপনের বাসার নিচে তামিম ইকবালের ইস্যুতে পাপন সংবাদ মাধ্যমের সঙ্গে কয়েক মিনিট কথা বলেন।

বিসিবির অনেক কিছুই তিনি বদলে দেওয়ার কথাও সেদিন জানিয়েছিলেন। নানা কথার ফাঁকে পাপনের যে কথাটি ছিল, ‘আমি আর বেশি (বিসিবি) দিন নাই। এই টার্মটা তো বেশি দিন নেই। একটা বছর আছে। অবশ্যই যাওয়ার আগে দলটাকে ঠিক করে যাব। আর এটা ঠিক হবে কিনা জানি না, যাওয়ার আগে কঠিন কাজ কিছু করে যাব। আপনাদের পছন্দ হবে না।’ পাপন সংসদ সদস্য নির্বাচিত হয়ে আবার বিসিবির সভাপতি পতে থাকার আগ্রহ দেখাবেন কিনা সেটা নিশ্চিত না। তবে সাকিব যেভাবে বিসিবি নিয়ে কথা বলেছেন তাতে পাপনের বুকে একটু হলেও শঙ্কার বীজ বুনে দিয়েছেন। তার প্রমাণ মিলবে নির্বাচনের পর। যদি দুজনই জয়ী হয়ে আসতে পারেন।