বাড়ি বিশ্ব সংবাদ পুতিনের কথিত প্রেমিকার দেখা মিলল, কে এই নারী

পুতিনের কথিত প্রেমিকার দেখা মিলল, কে এই নারী

0
পুতিনের কথিত প্রেমিকার দেখা মিলল কে এই নারী

বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে পরিচিত রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। দীর্ঘদিন ধরে আলিনা কাবায়েভা নামের এক নারীর সঙ্গে তার সম্পর্ক নিয়ে গুঞ্জন রয়েছে। এবার প্রকাশে এসেছেন আলোচিত সেই নারী। রোববার (১০ ডিসেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান এক প্রতিবেদনে জানিয়েছে, পুতিনের সেই কথিত প্রেমিকার খোঁজ মিলেছে।

গুঞ্জন রয়েছে যে পুতিনের সিক্রেট ফরেস্ট প্যালেসে এই নারী গৃহবন্দি রয়েছেন। গত ২২ অক্টোবরের পর তাকে আর প্রকাশ্যে দেখা যায়নি। এমনকি তার হদিসও মিলছিল না কোথাও। তবে এবার তাকে আবার দেখা পাওয়ার দাবি করেছে সান নিউজ। সংবাদমাধ্যমটি জানিয়েছে, রাশিয়ার সোচি শহরের জিমন্যাস্টিক একাডেমিতে তাকে দেখা গেছে। টানা ৪০ দিন পর তার খোঁজ মিলেছে।

গত বছরের ডিসেম্বরে আলিনার এক ভিডিও ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে আলিনাকে বিয়ের আংটি পরা অবস্থায় দেখা যায়। কিন্তু তখন তিনি গম্ভীর ছিলেন। তার মুখে কোনো হাসিই ছিল না। ওই সময়ে গুঞ্জন ছড়িয়ে পড়ে যে পুতিনের সঙ্গে তার বিয়ে হয়ে গেছে।

এ ভিডিও ছড়িয়ে পড়ার পর বিভিন্ন রিপোর্টে বলা হয়, আলিনাকে গৃহবন্দি করে রাখা হয়েছে। অনেকে আবার বলেন যে প্লাস্টিক সার্জারির জন্য তিনি প্রকাশ্যে আসেননি।

প্রতিবেদনে বলা হয়, আলিনা থালা বাসন ভেঙে ফেলেন এবং খাবার টেবিলে ব্যবহৃত ছুরি নিক্ষেপ করেন। এরপর তিনি নিরাপত্তা পরিসেবায় জরুরি চিকিৎসা সহায়তা চান।

পুতিন ও আলিনার সম্পর্ক নিয়ে গত ১৫ বছর ধরে নানা গুঞ্জন চলমান রয়েছে। তবে বিষয়টি নিয়ে প্রকাশ্যে কেউ কিছু স্বীকার করেননি।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সবসময় নিজের বিষয়ে কঠোর গোপনীয়তা অবলম্বন করেন। নিজের ব্যক্তিগত জীবনের কিছুই প্রকাশ্যে আনেন না তিনি। এমনকি এসব নিয়ে প্রশ্ন করা হলে তাও উড়িয়ে দেন তিনি।

আলিনা অলিম্পিক স্বর্ণজয়ী রিদমিক জিমন্যাস্ট। তাকে বিভিন্ন সময় রাশিয়ার অঘোষিত ফাস্ট লেডি হিসেবে দেখা যায়। চলতি সপ্তাহে ২০২৮ সালে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন পুতিন। তার এ ঘোষণার পরপরই আবার সামনে এসেছেন কথিত এই প্রেমিকা।