বাড়ি আইন-আদালত অবশেষে আটক ব্যবসায়ী আদম তমিজি হক

অবশেষে আটক ব্যবসায়ী আদম তমিজি হক

1
অবশেষে আটক ব্যবসায়ী আদম তমিজি হক

আলোচিত ব্যবসায়ী আদম তমিজি হককে অবশেষে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার সন্ধ্যায় গুলশানের বাসা থেকে তাকে আটক করা হয়।

ডিবি গুলশান বিভাগের এক কর্মকর্তা নাম প্রকাশ না করে রাত ৯টায় বলেন, আদম তমিজিকে সিনিয়র স্যারদের নির্দেশে বাসা থেকে আনা হয়েছে। তিনি বর্তমানে ডিবি কম্পাউন্ডে আছেন। তাকে জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার করা হবে কিনা তা নিশ্চিত করতে পারেননি ওই কর্মকর্তা।

ডিবি সূত্র জানায়, দেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলা, প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে মন্তব্যসহ বেশকিছু অভিযোগ আছে আদম তমিজি হকের বিরুদ্ধে। এজন্যই তাকে ডিবিতে আনা হয়েছে। তাকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জানা গেছে, আদম তমিজি হকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় সাইবার নিরাপত্তা আইনে মামলা রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে একটি সার্চ ওয়ারেন্টও আছে। এর আগে ১৬ ও ১৭ নভেম্বর রাতে আদম তমিজি হকের গুলশান-২ এর ১১১ নম্বর রোডের ৮ নম্বর বাসায় যায় র‌্যাব সদস্যরা।

তার বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে রাজধানীর দক্ষিণখান থানায় একটি মামলা হয়। আনিছুর রহমান নাঈম নামে এক ব্যক্তি এ মামলা করেন। যা ১৫ নভেম্বর এজাহারভুক্ত হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, আদম তমিজি হক ইচ্ছাকৃতভাবে তার কম্পিউটার, মোবাইল ফোন ব্যবহার করে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। এছাড়া তিনি সরকারবিরোধী বিভিন্ন ধরনের আপত্তিকর, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য দিয়েছেন। এতে জনমনে আতঙ্ক ছড়িয়েছে।

অন্যদিকে, সাইরা সিদ্দিকী তানহার এক মামলায় ঢাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত আদম তমিজি হকের বিরুদ্ধে একটি সার্চ ওয়ারেন্ট জারি করেছেন। যার কপি গুলশান থানায় পৌঁছেছে।

১৩ নভেম্বর রাত ১২টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় ফেরেন আদম তমিজি হক।