বাড়ি আইন-আদালত মির্জা ফখরুলকে জামিন দেননি হাইকোর্ট

মির্জা ফখরুলকে জামিন দেননি হাইকোর্ট

1
মির্জা ফখরুলকে জামিন দেননি হাইকোর্ট

গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় করা মামলায় জামিন দেয়নি হাইকোর্ট। আজ বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) এ মামলার জামিন শুনানী হবার কথা ছিল। বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। এর আগে গত ২২ নভেম্বর এ মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন নামঞ্জুর করে নিম্ন আদালত।

উল্লেখ্য, মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে আটক করে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে তার বিরুদ্ধে রমনা থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে। সেই মামলায় মির্জা ফখরুল ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়। আটকের পরদিনই ফখরুল ইসলামের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, ফখরুল-আব্বাস ছাড়াও মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আওয়াল মিন্টু, আহমেদ খান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, শামসুজ্জামান দুদু, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ভিপি জয়নাল, মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার ও সদস্য সচিব আমিনুল হক প্রমুখ।