বাড়ি এক্সক্লুসিভ করোনার মতো উপসর্গে ফ্রান্স ফুটবল দলের তিন ফুটবলার সংক্রমিত

করোনার মতো উপসর্গে ফ্রান্স ফুটবল দলের তিন ফুটবলার সংক্রমিত

0
করোনার মতো উপসর্গে ফ্রান্স ফুটবল দলের তিন ফুটবলার সংক্রমিত

মরক্কোর বিপক্ষে সেমিফাইনালে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম শুরুর একাদশে দুই পরিবর্তন আনতে বাধ্য হয়েছিলেন। বায়ার্ন মিউনিখে খেলা সেন্ট্রাল ডিফেন্ডার ডায়ট উপামেকানো ও জুভেন্টাসে খেলা মিডফিল্ডার আন্দ্রে র‌্যাবিওট খেলতে পারেননি।

কারণ তারা অসুস্থ। জ্বর, গলা ব্যথা ও শারীরিক দুর্বলতায় ভুগছেন।দলটির কোচ দলে ফ্লু ছড়িয়ে পড়ার কথা বলেছিলেন। করোনার মতো ওই উপসর্গ দলটির আরও তিন ফুটবলারের মধ্যে সংক্রমিত হয়েছে। এবার জ্বরে পড়েছেন গত ম্যাচে ফ্রান্সের শুরুর একাদশে থাকা সেন্ট্রাল ডিফেন্ডার রাফায়েল ভারানে এবং ইব্রাহিমা কোনাতে।

ফ্রান্স কোচ দেশম মনে করছেন, কাতারে হুট করে বেশি শীত নেমে যাওয়ায় এবং সবসময় এয়ার কন্ডিশনার চালু থাকায় ফুটবলাররা অসুস্থ হয়ে থাকতে পারেন।তিনি বলেছেন, ‘আশা করছি শনিবারের মধ্যে উপামেকানো সুস্থ হয়ে যাবে। তবে দুর্বলতা কাটিয়ে ওঠা নিয়ে প্রশ্ন থাকছে। র‌্যাবিওট আজ (শুক্রবার) কিছুটা ভালো আছে। কিন্তু পুরোপুরি সুস্থ না হওয়ায় হোটেল থেকে বের হয়নি। দলে ফ্লুর মতো ভাইরাস সংক্রমণ হয়েছে, আমরা সতর্ক থাকার চেষ্টা করছি।’

সংবাদ মাধ্যম দ্য টেলিগ্রাফ, ইএসপিএন ইউকে’সহ একাধিক সংবাদ মাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে দেশম দলটির রাইট উইঙ্গার ও রাইট ব্যাক পজিশনে খেলতে পারা বায়ার্ন মিউনিখের কিংসলি কোম্যানের জ্বর-ঠান্ডায় পড়ার বিষয়টি নিশ্চিত করেন। সব মিলিয়ে দলটির গুরুত্বপূর্ণ পাঁচ ফুটবলার অসুস্থ।

ভারানের জ্বর-সর্দি কিছুটা কম বলে উল্লেখ করা হয়েছে। তবে ইব্রাহিমা রুম থেকে বের হননি। ছড়িয়ে পড়া ফ্লু সম্পর্কে ফুটবলারদের সতর্ক থাকতে বলা হয়েছে এবং আক্রান্তদের আলাদা রাখার ব্যবস্থা করা হয়েছে।

ফ্রান্স উইঙ্গার উসমান ডেম্বেলে আশা করছেন, অসুস্থ সকলেই ফাইনালের আগে ফিট হয়ে যাবেন, ‘আমরা ভাইরাস নিয়ে ভীত নই। উপামেকানো এবং র‌্যাবিওট কিছুটা পেড়ের সমস্যায় ভুগছেন। তারা আদা এবং মধু দেওয়া চা খেয়ে কিছুটা ভালো অনুভব করছে। আশা করছি ফাইনালের আগে সকলে সুস্থ হয়ে যাবেন। তবে আমাদের কিছুটা সতর্ক থাকতে হচ্ছে।’