বাড়ি বিনোদন মেহজাবীন বরাবরই দিয়েছেন মানবিকতার পরিচয়

মেহজাবীন বরাবরই দিয়েছেন মানবিকতার পরিচয়

0
2022 11 05 110958

মানবিকতার ওপর নাম মেহজাবীন চৌধুরীনাটক দেখেন অথচ মেহজাবীন চৌধুরীকে চেনেন না–এমন মানুষ কমই আছেন। তিনি নাটকের মিষ্টিমুখ। পছন্দের অভিনেত্রীদের প্রথম সারির তালিকার একজন।

নাটকে তার সাবলীল সংলাপ, অভিনয়, চাহনি, মুখভঙ্গি সবকিছু দিয়ে তিনি নিজেকে ছাড়িয়ে গেছেন। নাটক কিংবা ওয়েব সিরিজে কোনো সাধারণ খেটে খাওয়া মেয়ের গল্প, কোনো সংগ্রামী নারী, কিংবা রহস্যময়ী অথবা সাইকোপ্যাথ–পর্দায় মেহজাবীন নয়, গল্পের সেই চরিত্রকেই দেখতে পান দর্শক।

এমন গুণী অভিনেত্রী তিনি। তবে তিনি যে কেবল অভিনয় দিয়ে ভক্তদের মনে জায়গা করে নিয়েছেন এমনটাও নয়।পর্দার বাইরে ব্যক্তিজীবনে মেহাজাবীনের আছে ভিন্ন পরিচয়।তিনি হলেন মানবতার একজন উজ্জ্বল দৃষ্টান্ত, আদর্শ। যেখানে তারকাদের হরহামেশাই নিজেদের কাজ নিয়ে ব্যস্ত থাকতে দেখা যায়।

সেখানে শত ব্যস্ততার মাঝেও প্রতিনিয়তই সাধারণ মানুষকে সাহায্যে এগিয়ে আসেন মেহজাবীন। বরাবরই দিয়েছেন মানবিকতার পরিচয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কেউ কোনো সাহায্য চেয়ে পোস্ট করলে সেই পোস্ট নিজের ফেসবুকে শেয়ার করেন মেহজাবীন।অন্যদেরও সাহায্যে এগিয়ে আসতে উদ্বুদ্ধ করেন এই অভিনেত্রী।

লাইফ সাপোর্টে থাকা কোনো রোগীর জন্য অর্থ কিংবা কারো জরুরি ভিত্তিতে রক্তের প্রয়োজন হলে সেটাও নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।ওই মানুষের জন্য সহযোগিতা চান তিনি। পোস্ট দেখে অনেকেই সাহায্যের হাতও বাড়ান। তার এমন ছুটে আসা দর্শকের মনে এক আলাদা জায়গা করে নিয়েছে। মেহজাবীন চৌধুরী যে কেবল দক্ষ এবং শক্তিশালী অভিনেত্রী তা নয়; বরং তিনি প্রকৃত মানুষও বটে।