বাড়ি খেলা ক্রিকেট ওপেনার সংকট কুরে কুরে খাচ্ছে জাতীয় দলকে

ওপেনার সংকট কুরে কুরে খাচ্ছে জাতীয় দলকে

0
বিসিবির ভাবনায় নেই মিরাজ সাব্বির

ক্রিকেটের তিন ফরম্যাটেই বাংলাদেশের ওপেনিং জুটির সমস্যা দীর্ঘদিনের। এত দিন এক প্রান্ত আগলে রানের পর রান করে গেছেন তামিম ইকবাল, বিপরীত প্রান্তে তার কোনো সঙ্গীই থিতু হতে পারেননি।

দেশের সেরা ওপেনার টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ায় আরো বিপদে পড়েছে দল। দারুণ ফর্মে থাকা লিটন দাস ইনজুরির কারণে এশিয়া কাপ মিস করেছেন।এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও এই ওপেনার সংকট কুরে কুরে খাচ্ছে জাতীয় দলকে।চোট থেকে সুস্থ লিটন বিশ্বকাপে খেলবেন। তার ওপেনিং সঙ্গী হিসেবে শোনা যাচ্ছে সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্তর নাম। যারা টানা ব্যর্থতার কারণে জাতীয় দল থেকে বাদ গেছেন আগেই।

আবার এটাও শোনা যাচ্ছে, এশিয়া কাপের আদলে মেকশিফট ওপেনার হিসেবে সাব্বির রহমান এবং মেহেদী মিরাজকে দিয়ে ইনিংস শুরু করানো হতে পারে। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে এই দুজন ওপেন করেছিলেন। সাব্বির ৬ বলে ৫ করলেও মিরাজ করেছিলেন ২৬ বলে ৩৮। আসন্ন বিশ্বকাপে এই দুজনকেই কি ওপেনিংয়ে ভাবছে টিম ম্যানেজমেন্ট? আজ এমন প্রশ্নের জবাবে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, ‘নট রিয়েলি।

মাথায় তো আছে। আজকে যারা ওপেন করেনি ইমন, নাঈম। কাল হয়তো তারা করবে। কালকে বোলাররা হয়তো বিশ্রাম নেবে। এইচপির (হাই পারফরম্যান্স ইউনিট) যারা আছে, তারা হয়তো বেশি বোলিং করবে। কালকে হয়তো ফাস্ট বোলাররা জিম করবে। ওদেরও একটা ব্যাটিং হিটিং থাকবে। মিরাজ-সাব্বির যেহেতু এশিয়া কাপের শেষ ম্যাচের ওপেনার, যদিও সাব্বির ৫ রানে আউট হয়ে গেছে, তার পরও আমার মনে হয় ছোট্ট একটা জুটি হয়েছিল বা ইন্টেটটা ছিল। অন্যান্য ওপেনারকে আমরা এর মধ্যেই দেখব।

বাংলা ম্যাগাজিন /এনএইচ