বাড়ি খেলা ক্রিকেট দল নিয়ে শুরু হয়েছে নতুন নাটক

দল নিয়ে শুরু হয়েছে নতুন নাটক

0
দল নিয়ে শুরু হয়েছে নতুন নাটক

এবারও বিশ্বকাপের আগে কে দলে থাকছে আর কে থাকছে না সে নিয়ে শুরু হয়েছে নতুন নাটক। জানা গেছে বিসিবির নোটবুক থেকে নাকি এবার কাটা যেতে পারে মাহমুদউল্লাহ রিয়াদের নাম।

সেই গুঞ্জনের মাঝেই বাংলাদেশ ক্রিকেট দলের টিম ডিরেক্ট খালেদ মাহমুদ সুজনও জানালেন এশিয়া কাপে রিয়াদের খেলায় তারা সন্তুষ্ট হতে পারেননি।আজ মিরপুরে গণমাধ্যমকে সুজন বলেন, ‘টু আর্লি টু আন্সার! যেহেতু এখনও (মাহমুদউল্লাহ) রিয়াদ ক্যাম্পে আছে,সাদা বলের ক্রিকেটে রিয়াদ এখনও আমাদের গুরুত্বপূর্ণ অংশ।

এখনও চিন্তা করিনি তা না, চিন্তা আছে মাথায়। তবে এখনও সিদ্ধান্ত নেইনি। দল করার সময় সিদ্ধান্ত হবে রিয়াদ থাকবে কি থাকবে না বা রিয়াদকে আমাদের দলে প্রয়োজন আছে কি না। তবে এটুকু বলি-রিয়াদ এখনও আমাদের জন্য গুরুত্বপূর্ণ। রিয়াদ কেন সুযোগ পাবে বা কেন সুযোগ পাবে না-এসব নিয়ে আলোচনা না হওয়া ভালো।’দলে কোন বিবেচনায় ক্রিকেটারদের নেওয়া হবে সেকথাও জানালেন সুজন। তিনি বলেন, ‘দিনশেষে বাংলাদেশ দলের জন্য যা প্রয়োজন আমরা সেটাই করব।

রিয়াদ যেহেতু এখনও এই ফরম্যাট খেলে, এখনও সে আর দশটা খেলোয়াড়ের মতোই। তার অভিজ্ঞতা আছে, তবে কার অভিজ্ঞতা আছে আর কার নেই এটার ভিত্তিতে আমরা কাউকে আলাদা করছি না। রিয়াদ আমাদের জন্য যেমন গুরুত্বপূর্ণ, রাব্বিও আমাদের জন্য তেমনই গুরুত্বপূর্ণ। সবাই জাতীয় দলের খেলোয়াড়।’রিয়াদের কাছ থেকে প্রত্যাশা পূরণ না হওয়ার কথাও জানালেন টিম ডিরেক্টর, ‘সারা জীবন কেউ থাকবে না, এটা খুবই স্বাভাবিক।

তবে তাদের সার্ভিসকে আমরা সবসময় মূল্যায়ন করতে চাই। পঞ্চপাণ্ডবের অবদান অস্বীকার করার উপায় নেই। রিয়াদের এখনও খেলার আগ্রহ ও চেষ্টা আছে। তবে রিয়াদের কাছ থেকে যেটা আশা করি সেটা পাইনি। ছোট ছোট রান আছে, একদম নেই তা না। ২৭ বলে ২৭ আছে, ২২ বলে কিছু রান আছে।

বাংলা ম্যাগাজিন /এনএইচ