শিক্ষাঙ্গন

ঝালকাঠিতে শিক্ষার্থীকে পিটিয়ে আহত

স্কুলে ছোটাছুটি করায় ঝালকাঠিতে চার শিশু শিক্ষার্থীকে মারধর করে আহত করেছেন এক শিক্ষক। জেলার নলছিটি উপজেলায় এ ঘটনা ঘটেছে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ওই শিক্ষা প্রতিষ্ঠান ও জেলা শিক্ষা কর্মকর্তা।

গত বুধবার দুপুরে জেলার নলছিটি উপজেলার আমিরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ে ছুটির সময় শিক্ষকের বেত্রাঘাতে আহত হয় ষষ্ঠ শ্রেণির চার শিক্ষার্থী। তারা হলেন, রিয়াদ হোসেন, রাফিউল ইসলাম তামিম, মো. সাইফুল ও মো. তাসিম। আর অভিযুক্ত শিক্ষকের নাম বায়জিদ হাওলাদার। তিনি প্রতিষ্ঠানটিতে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত। বুধবার স্কুল ছুটির সময় ক্লাস থেকে বের হয়ে ছোটিছুটি করে ওই ৪ শিক্ষার্থী। এমন সময় সহকারী শিক্ষক বায়জিদ হাওলাদারের সামনে পড়ে তারা।

এতে ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষক বেত দিয়ে ৪ শিশু শিক্ষাথীকে শরীরের বিভিন্ন স্থানে বেধরক পেটান। এতে হাত ও পিঠের বিভিন্ন স্থানে জখম হয় ৪ শিশু শিক্ষার্থীর। পরে তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।বিষয়টি জানাজানির পর বৃহস্পতিবার অভিভাবক ও এলাকাবাসী ক্ষুব্ধ হয়।

  ওই শিক্ষক বিভিন্ন সময় শিক্ষার্থীদের শাসনের নামে বেত দিয়ে পেটাতেন বলেও অভিযোগ রয়েছে। শিক্ষার্থীদের বেত্রাঘাতের বিষয়টি স্বীকার করে অভিযুক্ত শিক্ষক বায়জিদ হাওলাদার দুঃখ প্রকাশ করে বলেন, এমন ঘটনা ভবিষ্যতে আর ঘটবে না। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জানান, এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককে শোকজ করা হয়েছে।ঝালকাঠির জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান বলেন, অভিযুক্ত শিক্ষকের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলা ম্যাগাজিন /এনএইচ

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Back to top button