বাড়ি খেলা ক্রিকেট রুদ্ধশ্বাস ম্যাচে জয়ের হাসি শ্রীলঙ্কার

রুদ্ধশ্বাস ম্যাচে জয়ের হাসি শ্রীলঙ্কার

0
রুদ্ধশ্বাস ম্যাচে জয়ের হাসি শ্রীলঙ্কার

এশিয়া কাপের সুপার ফোর পর্বে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হয় ভারত। এদিন টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে ভারত।

১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১ বল বাকি থাকতে জয়ের বন্দর পৌঁছে যায় শ্রীলঙ্কা।এদিন ব্যাটিংয়ে নেমে শুরু ও শেষটা ভালো হয়নি ভারতের। ১৩ রানেই দুই উইকেট হারানোর পর রোহিত ও সূর্যকুমার ৯৭ রানের জুটি গড়েন। এরপর শেষ দিকে আবার দ্রুত ৫ উইকেট হারায় তারা। তবে শেষ পর্যন্ত ১৭৩ রানের লড়াকু পুঁজি পায় তারা। ব্যাট হাতে ভারতের রোহিত ৫ চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৭২ রান করেন।

৩৪ রান করেন সূর্যকুমার। ১৭টি করে রান আসে হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্তের ব্যাট থেকে। বল হাতে শ্রীলঙ্কার দিলশান মাদুশঙ্ক ৩টি ও চামিকা করুণারত্নে ২টি উইকেট নেন।জবাব দিতে নেমে দারুণ শুরু করে শ্রীলঙ্কা। হাফ সেঞ্চুরি তুলে নেন দুই উদ্বোধনী ব্যাটার পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিস। চাহালের বলে রোহিতের হাতে ক্যাচ দিয়ে প্রথম ব্যাটার হিসেবে নিশাঙ্কা ফেরেন সাজঘরে। একই ওভারে মেন্ডিসকেও সাজঘরের পথ দেখান চাহাল।

৪ চার ও দুই ছক্কায় ৩৭ বলে ৫২ করেন নিশাঙ্কা। কুশলের ব্যাট থেকে আসে ৪ চার ও ৩ ছক্কায় ৩৭ বলে ৫৭ রান। এরপর আশালাঙ্কাকে চাহাল ও গুনাতিলাকাকে অশ্বিন ফেরালে ম্যাচ জমে ওঠে। কিন্তু, ভানুকা রাজাপক্ষে ও দাসুন শানাকার ঝড় লঙ্কানদের এনে দেয় সহজ জয়। ভানুকা ২ ছক্কায় ১৭ বলে ২৫ ও শানাকা ৪ চার ও ১ ছক্কায় ১৮ বলে ৩৩ রান করে অপরাজিত ছিলেন।

বাংলা ম্যাগাজিন /এনএইচ