ঘূর্ণিঝড় রিমালে জরুরি সহযোগিতা

 

কন্ট্রোল রুমে যোগাযোগের নম্বর
এক্সক্লুসিভঢাকাবাংলাদেশরাজধানী

ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকার দাবিতে বিক্ষোভ সমাবেশ পোশাকশ্রমিকদের

জ্বালানি তেলের বাড়তি দাম প্রত্যাহার ও মজুরি বোর্ড গঠন করে পোশাকশ্রমিকদের ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা করার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে গার্মেন্টস শ্রমিক সংহতি। আজ বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক জুলহাস নাইম বলেন, শ্রমিকদের শ্রমে দেশের পোশাকশিল্পের উন্নতি হচ্ছে। অথচ শ্রমিকেরা সবচেয়ে বেশি শোষিত ও নির্যাতিত।

বিক্ষোভ সমাবেশে বক্তারা অবিলম্বে পোশাকশ্রমিকদের বেতন ২৫ হাজার টাকা করার পাশাপাশি মহার্ঘ ভাতা ও পূর্ণাঙ্গ রেশনিংয়ের দাবি জানান। একই দাবিতে গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনও প্রেসক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করে।

গার্মেন্টস শ্রমিক সংহতির সভাপ্রধান তাসলিমা আখতার বলেন, শ্রমিকেরা স্বল্প বেতনে কোনোরকমে দিন পার করেন। আবার কিছুদিন পরপর বেতন বন্ধ করে দেওয়া হয়। এ ছাড়া শ্রমিকদের বসবাস করা এলাকায় সবচেয়ে বেশি লোডশেডিং হচ্ছে। জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে নিত্যপণ্যের দাম বেড়েছে, কিন্তু শ্রমিকদের বেতন বাড়েনি।

বাংলা ম্যাগাজিন /এসকে

আরও দেখুন
Back to top button
এমপি আনার হত্যাকাণ্ডে ‘হানি ট্র্যাপ’ শিলাস্তি রহমান ‘Pushpa 2’ is coming to Bangladesh in Hindi ইব্রাহিম রাইসি যেভাবে ৫০০০ মানুষকে হত্যা করেছিলো