বাড়ি প্রবাস এশিয়া মালদ্বীপে অসুস্থ প্রবাসীকে বিমান টিকিট হস্তান্তর

মালদ্বীপে অসুস্থ প্রবাসীকে বিমান টিকিট হস্তান্তর

0
মালদ্বীপে অসুস্থ প্রবাসীকে বিমান টিকিট হস্তান্তর

গুরুতর অসুস্থ প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ বিল্লাল হোসেনকে দেশে ফিরে যাওয়ার জন্য হাইকমিশনের পক্ষ থেকে ওয়েজ আর্নার্স কল্যাণ তহবিল হতে একটি বিমান টিকেট হস্তান্তর করেন হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) ও দূতালয় প্রধান মো. সোহেল পারভেজ।

মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশের হাইকমিশনার রিয়্যাল এডমিরাল আবুল কালাম আজাদ অসুস্থ প্রবাসী বাংলাদেশি বিল্লাল হোসেনসহ মালদ্বীপের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন প্রবাসী বাংলাদেশিদের দ্রুত আরোগ্য ও সুস্থতা কামনা করেন এবং সকল প্রবাসীদের স্বাস্থ্যের প্রতি যত্নবান হওয়ার আহ্বান জানান।

এসময় হাইকমিশনের কল্যাণ সহকারী মোহাম্মদ জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।উল্লেখ্য, মো. বিল্লাল হোসেনের বাড়ি কুমিল্লায়। তিনি কিছুদিন পূর্বে মালদ্বীপের একটি দ্বীপে কর্মরত অবস্থায় স্ট্রোক করেন এবং তার শরীরের একাংশ প্যারালাইজড হয়ে যায়। পরে প্রবাসীদের সহযোগিতায় স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি করা হয় তাকে।

কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় তিনি রাজধানী মালেতে ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হসপিটাল (আইজিএমএইচ) এ চিকিৎসাধীন ছিলেন। পরে বাংলাদেশে ফিরে উন্নত চিকিৎসার স্বার্থে দূতাবাসের সহযোগিতায় মোহাম্মদ বিল্লাল হোসেনকে বিমানের টিকেট হস্তান্তর করা হয়।

বাংলা ম্যাগাজিন /এনএইচ