আর্জেন্টিনায় আলবার্তো করমিলট নামের এক ৮৩ বছরের বৃদ্ধ পুত্র সন্তানের বাবা হলেন

আর্জেন্টিনায় আলবার্তো করমিলট নামের এক ৮৩ বছরের বৃদ্ধ পুত্র সন্তানের বাবা হলেন

বয়স যে শুধুই একটি সংখ্যা কেউ কেউ তা কাজে প্রমাণ করে দেন। এটি আবারও প্রমাণ করলেন ৮৩ বছর বয়সী আর্জেন্টিনার এক বৃদ্ধ। সম্প্রতি আলবার্তো করমিলট নামের ওই বৃদ্ধ পুত্র সন্তানের বাবা হলেন।তিনি সন্তানের নাম রেখেছেন এমিলিও। আর তার যে স্ত্রী এ সন্তানের জন্ম দিয়েছেন তার নাম এস্তেফানিয়া পাসকুইনি। স্বামীর চেয়ে প্রায় ৫০ বছরের ছোট তিনি।

পেশাগতভাবে আলবার্তো অত্যন্ত খ্যাতনামা একজন পুষ্টিবিদ। বিশ্বজুড়ে বহু বিজ্ঞান পত্রিকায় তার শতাধিক গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। আর্জেন্টাইন ইনস্টিটিউট অব ফুড অ্যান্ড নিউট্রিশনেরর প্রতিষ্ঠাতা তিনি। ৫০টিরও বেশি বই লিখেছেন আলবার্তো।আলবার্তো আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে মন্ত্রীও ছিলেন। সে দেশের টেলিভিশনে বেশ জনপ্রিয় মুখ তিনি।

বিজ্ঞাপন

মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক পোস্টের খবরে বলা হয়, ৮৩ পেরিয়েও নিজের বয়স নিয়ে বেশি ভাবতে রাজি নন আলবার্তো। তিনি যত দিন তিনি বাঁচবেন, তত দিন স্ত্রী-পুত্রকে সঙ্গ দিতে চান। বাঁচতে চান আনন্দ-উল্লাস করে।আগের স্ত্রীর গর্ভজাত দুই ছেলে আছে আলবার্তোর। রয়েছে তিন নাতনিও। ২০১৭ সালে প্রথম স্ত্রী মারা যাওয়ার পর ২০১৯ সালে সহকর্মী এস্তেফানিয়া পাসকুইনিকে বিয়ে করেন তিনি।

পুষ্টিবিদ ডাঃ আলবার্তো করমিলটের স্ত্রী, ৩৫ বছর বয়সী স্টেফানিয়া পাসকুইনি ফার্টিলিটি চিকিৎসার  মাধ্যমে গর্ভবতী হয়েছিলেন। আলবার্তো তার ছেলের ভবিষ্যতের জন্য অডিও বার্তা রেকর্ড করছেন। তিনি বলেন, যদিও ছেলেটি এখনও ছোট, তার একটি হোয়াটসঅ্যাপ নম্বর রয়েছে যেটিতে আমি প্রতিদিন মেসেজ এবং ভিডিও পাঠাই। 

বাংলা ম্যাগাজিন /এসপি

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

বিজ্ঞাপন