বাড়ি ঢাকা সাভার আশুলিয়ায় জুতার কারখানায় অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে তিনজন নিহত

আশুলিয়ায় জুতার কারখানায় অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে তিনজন নিহত

1
আশুলিয়ায় জুতার কারখানায় অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে তিনজন নিহত

সাভারের আশুলিয়ায় একটি জুতার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে দগ্ধ হয়ে তিনজন নিহত হয়েছেন।আজ বুধবার বিকেল সোয়া পাঁচটার দিকে আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার বঙ্গবন্ধু রোডে ইউনিওয়ার্ল্ড-২ ফুটওয়্যার লিমিটেড নামের জুতার কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পরে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুনে দগ্ধ হয়ে এক নারী ও দুজন পুরুষ নিহত হন। ফায়ার সার্ভিসের গণমাধ্যম শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। আশুলিয়ার টঙ্গাবাড়ি বঙ্গবন্ধু রোড এলাকার ইউনি ওয়ার্ল্ড-২ জুতার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ায় সার্ভিসের ৭টি ইউনিট রাত ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৪ এর উপ-সহকারী পরিচালক আব্দুল আলিম বলেন, খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের চারটি, সাভার ফায়ার সার্ভিসের তিনটি ও টঙ্গী থেকে একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণ করে। এখন পর্যন্ত দুইজন নারী ও একজন পুরুষের মরদেহ উদ্ধার করা হয়েছে৷ এ ঘটনায় আনুমানিক ১২ জন দগ্ধ হয়েছেন। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো জানা সম্ভব হয়নি।

শ্রমিকরা জানান, আগুন লাগার খবর শুনে  শ্রমিকরা এদিক সেদিক  ছোটাছুটি শুরু করে। এতে প্রায় ১০ জন আহত হয়েছেন। প্রথমে কারখানার সরঞ্জাম দিয়ে নিজেরাই আগুন নিভানোর চেষ্টা হয়। পরে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় দুইজন মহিলা শ্রমিক ও একজন পুরুষ শ্রমিক অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেনে। তাদের ঠিকানা জানা যায়নি।