বাড়ি অপরাধ হারিয়ে যাওয়ার দুই বছর পর এক শিশুকে খুঁজে পাওয়া গেলো

হারিয়ে যাওয়ার দুই বছর পর এক শিশুকে খুঁজে পাওয়া গেলো

2
হারিয়ে যাওয়ার দুই বছর পর এক শিশুকে খুঁজে পাওয়া গেলো

যুক্তরাষ্ট্রে হারিয়ে যাওয়ার দুই বছর পর খুঁজে পাওয়া গেলো এক শিশুকে। ২০১৯ সালে মাত্র চার বছর বয়সে হারিয়ে গিয়েছিল পাইসলি শুল্টিস। অবশেষে দুই বছর পর নিউ ইয়র্ক প্রদেশের সগার্টিস শহরের একটি বাড়িতে তাকে খুঁজে পাওয়া গেলো। নিউ ইয়র্ক পুলিশ জানিয়েছে, গত সোমবার তাকে ওই বাড়ির সিঁড়ির নিচে থাকা গোপন রুম থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের সময় সে পুরোপুরি সুস্থ ছিল। তাকে তার আইনি অভিবাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ওই বাড়িটির মালিক ৫৭ বছর বয়স্ক কির্ক শুল্টিস। সর্বশেষ দিন তল্লাশির সময় তিনি উপস্থিত ছিলেন। তখনো পাইলসির বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেন তিনি। যদিও তল্লাশির এক পর্যায়ে বাড়ির সিঁড়ির কাছে আরেকটি কক্ষের সন্ধান পান তল্লাশি দলের সদস্যরা। অবশেষে কয়েকটি বোর্ড সরিয়ে নেয়ার পর অদ্ভুতভাবে তৈরি এক কক্ষ থেকে পাইসলিকে উদ্ধার করা হয়। চিকিৎসকরা পরে পাইসলির স্বাস্থ্য পরীক্ষা করে জানায় সে সুস্থ রয়েছে।

বিবিসির খবরে জানানো হয়েছে, পাইসলির আসল বাবা মা’র বিরুদ্ধে নিজের সন্তানের জীবন ঝুঁকিতে ফেলার অভিযোগ এনেছে পুলিশ। ২০১৯ সালের জুলাই মাসে টায়োগা কাউন্টি থেকে হারিয়ে যায় পাইসলি।সে সময় তার বয়স ছিল মাত্র চার। সেসময় কর্তৃপক্ষ ধারণা করেছিল যে, তাকে তার আসল বাবা-মা অপহরণ করেছে।

তাদেরকে জিজ্ঞাসাবাদের পর এই বাড়ির বিষয়ে জানতে পারে পুলিশ। এর আগেও এই বাড়িতে তল্লাশি চালায় তারা। কিন্তু তখন সন্দেহজনক কিছু চোখে পড়েনি পুলিশের।২০১৯ সালেই পাইসলি ও তার বোনের অভিবাবকত্ব হারিয়েছিল তাদের বাবা-মা। পুলিশ বলছে, তাদের ধারণা এ কারণেই পাইসলিকে অপহরণ করা হয়েছিল।