বাড়ি এক্সক্লুসিভ পুত্র সন্তানের আশায় মাথায় পেরেক গেড়েছেন গর্ভবতী এক নারী

পুত্র সন্তানের আশায় মাথায় পেরেক গেড়েছেন গর্ভবতী এক নারী

0
পুত্র সন্তানের আশায় মাথায় পেরেক গেড়েছেন গর্ভবতী এক নারী

দক্ষিণ এশিয়ার অধিকাংশ দেশে কন্যা সন্তানকে বোঝা এবং পুত্র সন্তানকে অর্থনৈতিক লাভের সিঁড়ি হিসেবে দেখা হয়। সে কারণেই নারী-পুরুষ নির্বিশেষে অধিকাংশই চান, তাদের ঘরে মেয়ের বদলে ছেলের জন্ম হোক। এমন কী, বহু ক্ষেত্রে গর্ভস্থ ভ্রুণের লিঙ্গ যাচাই করে কন্যা ভ্রুণ গোপনে হত্যা করার মতো ঘটনাও ঘটে।

পুত্র সন্তান পেতে নিজের মাথায় হাতুড়ি দিয়ে পেরেক গেড়েছেন পাকিস্তানের এক নারী। গর্ভবতী ওই নারী কোনোভাবেই কন্যা সন্তান চান না। তাই এক ওঝার দ্বারস্থ হয়েছিলেন তিনি। সেই ওঝার কথা মতোই নিজের মাথায় পেরেক গেড়েছেন তিনি। এ খবর দিয়েছে ট্রিবিউন ইন্ডিয়া। এর আগে ওই নারী তিন সন্তান জন্ম দিয়েছেন। তাদের সকলেই মেয়ে। তাই এবার পুত্রের জন্য নিজের জীবন ঝুঁকিতে ফেলতে গেছেন তিনি।

মাথায় পেরেক পোঁতার পরই ওই মহিলা অসুস্থ হয়ে পড়েন। প্রথমে নিজেই নিজের মাথা থেকে পেরেকটি বের করার চেষ্টা করেন তিনি। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। এরপর তাকে পেশোয়ারের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালের চিকিৎসক হায়দার খান সংবাদমাধ্যমের প্রতিনিধিদের জানিয়েছেন, ওই মহিলাকে যখন সেখানে আনা হয়েছিল, তখন তিনি জ্ঞানে ছিলেন। কিন্তু অসহ্য যন্ত্রণায় ছটফট করছিলেন ওই গর্ভবতী। তার কাণ্ড দেখে চিকিৎসকরাও তাজ্জব হয়ে যান। জানা গেছে তার গর্ভস্থ শিশুও একটি মেয়ে।