বাড়ি অপরাধ নারীকে সংঘবদ্ধ ধর্ষণের পর ন্যাড়া করে লাঞ্ছনা

নারীকে সংঘবদ্ধ ধর্ষণের পর ন্যাড়া করে লাঞ্ছনা

0
নারীকে সংঘবদ্ধ ধর্ষণের পর ন্যাড়া করে লাঞ্ছনা

দিল্লিতে দলবদ্ধ ধর্ষণের শিকার এক নারীকে মাথা ন্যাড়া, মুখে কালি লেপন করে জনসমক্ষে ঘুরিয়েছে তাঁর প্রতিবেশীরা। বৃহস্পতিবার ভারতের মানবাধিকার সংগঠন দিল্লি কমিশন ফর উইমেন এ অভিযোগ করেছে। ওই নারীকে মারপিট করা হয়েছে এমনটাও জানিয়েছে ওই প্রতিষ্ঠান। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।ঘটনাটির ভিডিও ছড়িয়ে পড়ার পর চার নারীকে ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে।

দিল্লি কমিশন ফর উইমেন ধর্ষণের শিকার ওই নারীর বোনের বরাত দিয়ে জানিয়েছে, ওই নারীর প্রেমিক দাবি করা এক প্রতিবেশী যুবক গত বছরের নভেম্বরে আত্মহত্যা করেন। নিহতের পরিবার তাঁর আত্মহত্যার জন্য ওই নারীকে দায়ী করত। 

ধর্ষণের শিকার ওই নারীর সঙ্গে সাক্ষাৎকারী দিল্লি কমিশন ফর উইমেনের প্রধান স্বাতি মালিওয়াল এক টুইটে জানিয়েছেন, ওই নারী তাঁকে লাঞ্ছনার সঙ্গে জড়িত প্রত্যেককে গ্রেপ্তার করতে দিল্লি পুলিশের আরও দ্রুত পদক্ষেপ চান।স্বাতি মালিওয়াল তাঁর টুইটে আরও লিখেন, ‘কস্তুরবা নগরে ২০ বছর বয়সী এক নারীকে একদল অবৈধ মদ বিক্রেতার হাতে দলবদ্ধ ধর্ষণের শিকার হন। তাঁকে ন্যাড়া করে, মুখে কালি মাখিয়ে জুতার মালা পরিয়ে রাস্তায় ঘোরানো হয়। আমি বিষয়টি দিল্লি পুলিশকে জানিয়েছি।’ 

দিল্লি পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, তাঁরা এক নারীকে অপমান-অপদস্থ, মারপিট এবং ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে এমন অভিযোগ পেয়ে এক অভিযুক্তের ঘর থেকে তাঁকে উদ্ধার করে। পরে সেখান থেকে তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান এবং এ বিষয়ে তদন্ত চলমান বলে জানিয়েছেন ওই পুলিশ কর্মকর্তা। 

ওই নারী এবং তাঁর পরিবারের নিরাপত্তা নিশ্চিতে এবং ঘটনার সঙ্গে জড়িত প্রত্যেককে গ্রেপ্তার করতে পুলিশের কাছে আবেদন জানান মালিওয়াল। স্বাতি মালিওয়াল জানান, ওই নারীকে তাঁর বাড়ি থেকে  তুলে নিয়ে গিয়ে তিন অবৈধ মদ বিক্রেতা ধর্ষণ করে। সেখানে উপস্থিত এক নারী ধর্ষকদের কাজে আরও উসকানি দিচ্ছিলেন। পরে ওই নারী অন্যদের নিয়ে ধর্ষণের শিকার নারীকে ন্যাড়া করে, মুখে কালি মাখিয়ে জুতার মালা পরিয়ে রাস্তায় ঘোরায়।