বাড়ি অপরাধ প্রতিপক্ষকে ফাঁসাতে স্বেচ্ছায় নিখোঁজ

প্রতিপক্ষকে ফাঁসাতে স্বেচ্ছায় নিখোঁজ

1
প্রতিপক্ষকে ফাঁসাতে স্বেচ্ছায় নিখোঁজ

জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষকে ফাঁসাতে স্বেচ্ছায় নিখোঁজ শাহজাহান আলীকে (৪০) ২ বছর ১০ মাস পর লালমনিরহাট সদর থানা-পুলিশ আটক করেছে। গতকাল বুধবার দিবাগত রাত ১২টার দিকে লালমনিরহাট শহরের মিশন মোড় এলাকা থেকে তাঁকে আটক করা হয়।আজ বৃহস্পতিবার বিকেলে লালমনিরহাট সদর থানার পুলিশ শাহজাহানকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে লালমনিরহাটের আদালতে সোপর্দ করে।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শাহজাহান আলীর সঙ্গে তাঁর শ্যালক ও সম্বন্ধীদের জমিজমা নিয়ে বিরোধ ছিল। এ নিয়ে আদালতে মামলা আছে। এমন প্রেক্ষাপটে তাঁর স্ত্রী মতিয়া বেগম স্বামী শাহজাহান আলী নিখোঁজ মর্মে একটি জিডি করেন। এক প্রশ্নের জবাবে ওসি বলেন, শাহজাহান আলী আত্মগোপনে থাকার সময় রাজধানীর বিভিন্ন এলাকায় রিকশা চালাতেন এবং ঘন ঘন স্থান পরিবর্তন করতেন। এমন অবস্থায় পুলিশ কৌশলে তাঁর সঙ্গে যোগাযোগ করে তাঁকে লালমনিরহাটে আসতে উদ্বুদ্ধ করে।

লালমনিরহাটের কালীগঞ্জের কাকিনা ইউনিয়নের ইশোরকোল গ্রামের অটোরিকশাচালক শাহজাহান আলী। তিনি সদর উপজেলার হাড়িভাঙ্গা মাজার এলাকায় স্ত্রী মতিয়া বেগমকে (৩৫) নিয়ে থাকেন।২০১৯ সালের ২৭ মার্চ রাত সাড়ে ১০টার দিকে শাহজাহান আলী বাড়ি থেকে রাতের খাবার খেয়ে বাইরে গিয়ে আর ফিরে আসেননি বলে তাঁর স্ত্রী মতিয়া বেগম ওই বছরের ৮ এপ্রিল লালমনিরহাট সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।পরবর্তী সময়ে নিখোঁজ শাহজাহান আলীর স্ত্রী মতিয়া বেগম এলাকায় প্রচার করেন, জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন তাঁর স্বামীকে হত্যা করে লাশ গুম করেছেন।

এদিকে শাহজাহান আলীকে আটকের পর লালমনিরহাট সদর থানায় গিয়ে তাঁর পরিবারের সদস্যরা তাঁকে শনাক্ত করেন। আদালতের নির্দেশনার আলোকে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম সাংবাদিকদের জানান।