বাড়ি অপরাধ একাত্তরের শাকিল আহমেদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

একাত্তরের শাকিল আহমেদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

7
একাত্তরের শাকিল আহমেদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

বেসরকারি চ্যানেল একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে এক নারী বাদী হয়ে গুলশান থানায় এ মামলা করেন।মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মো. আসাদুজ্জামান। তিনি বাংলা ম্যাগাজিনকে বলেন, মামলায় শাকিল আহমেদের বিরুদ্ধে ধর্ষণ এবং ভ্রূণ হত্যার অভিযোগ আনা হয়েছে। 

বেসরকারি টেলিভিশন একাত্তরের সাংবাদিকদের বিরুদ্ধে ধর্ষণ ও অনৈতিকতার অভিযোগ নতুন কিছু নয়। বিভিন্ন সময় ইসলাম বিদ্বেষ, অনৈতিক কর্মকাণ্ড, সরকারের দালালিসহ বিভিন্ন কর্মকাণ্ডের কারণে তোপের মুখে পড়েছে কয়েকবার।আবারও নতুন করে সমালোচনার জন্ম দিয়েছে একাত্তর টেলিভিশনের হেড অফ নিউজ শাকিল আহমেদ। বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ, ভ্রুণ হত্যার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

মামলার বরাত দিয়ে গুলশান থানা–পুলিশ বলেছে, এক নারী চিকিৎসকের সঙ্গে শাকিল আহমেদের সম্পর্ক হয়। পরে ওই নারীকে বিয়ে করার আশ্বাস দেন তিনি। সম্পর্কের একপর্যায়ে ওই নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। পরে শাকিল কৌশলে ওই নারীর গর্ভপাত ঘটান। এরপর শাকিল তাঁকে আর বিয়ে করতে রাজি হননি।

একাত্তর টিভির হেড অফ নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে ধর্ষণ,ভ্রুণ হত্যা এবং প্রতারণার অভিযোগ এনেছেন রোগতত্ত্ব গবেষণা ইন্সটিটিউটের সদ্য চাকুরিচ্যুত চিকিৎসক ডা. তৃণা ইসলাম। সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, শাকিল আহমেদ ক্ষমতার জেরে তার চাকরিচ্যুত করার ব্যবস্থা করেছেন।আজ রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে তিনি এসব দাবি করেন।

সংবাদ সম্মেলনে ডা. তৃণা ইসলাম জানান, আমি একজন নিউজ প্রেজেন্টার। ৭/৮ মাস আগে ৭১ টিভিতে সিভি জমা দিতে গিয়ে হেড অফ নিউজ শাকিল আহমেদের সাথে পরিচয় হয় আমার। একপর্যায়ে আমাদের বন্ধুত্ব গড়ে উঠে। সময়ের পরিক্রমায় সম্পর্ক আরো গাঢ় হয়। এন্ড আই গট প্রেগন্যান্ট।

গর্ভবতী অবস্থাতেই তৃণা যুক্তরাজ্যে চলে যান, পরে শাকিলের আশ্বাসে আবার দেশে ফেরত আসেন। কিন্তু শাকিল তাকে গর্ভের সন্তান নষ্ট করতে বাধ্য করেন। শাকিল বিয়ের প্রতিশ্রুতি দিলেও তৃণাকে বিয়ে করেনি। উপরন্তু তৃণার সাথে সম্পর্ক রাখতেই তিনি অস্বীকৃতি জানান।এমতাবস্থায় নিরুপায় হয়ে শাকিলের প্রতারণা, প্রতিহিংসা ও ভ্রূণ হত্যার বিচার চেয়ে সংশ্লিষ্ট সবার দৃষ্টি আকর্ষণ করেছেন তৃণা। বিভিন্ন মিডিয়ার সাথে আলাপকালে তৃণা আহ্বান করেছেন ভন্ড ও লম্পট শাকিলের মুখোশ যেন উন্মোচিত হয়।

দীপ্ত টিভির সংবাদ পাঠিকা তৃণা ইসলাম লিখিত অভিযোগে আরও দাবি করেন, শাকিলের সাথে সম্পর্ক ছিল একাত্তর টিভির আরেক বিতর্কিত উপস্থাপিকা নাজনীন মুন্নির। মূলত নাজনীন মুন্নির সাথে সম্পর্ক ছেদের কথা বলেই তৃণার সাথে সম্পর্ক গড়তে আগ্রহ প্রকাশ করেন শাকিল। 

পুলিশ উপকমিশনার আসাদুজ্জামান বলেন, ‘শাকিল আহমেদকে গ্রেপ্তার করা যায়নি। ধর্ষণের অভিযোগ করা ওই নারীর ডাক্তারি পরীক্ষা করা হবে।’এ বিষয়ে বক্তব্য জানতে শাকিল আহমেদের মুঠোফোনে বৃহস্পতিবার রাত সোয়া ১১টার দিকে যোগাযোগ করা হয়। তবে তিনি ফোন ধরেননি।