বাড়ি করোনা ভাইরাস করোনার উপসর্গ নিয়ে স্কুলছাত্রীর মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে স্কুলছাত্রীর মৃত্যু

0
করোনার উপসর্গ নিয়ে স্কুলছাত্রীর মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে মানিকগঞ্জের এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। ওই ছাত্রীর নাম সুবর্ণা ইসলাম ওরফে রোদেলা (১৪)। সে মানিকগঞ্জ শহরের বেউছা এলাকার বশির উদ্দিন মোল্লার মেয়ে। সুবর্ণা মানিকগঞ্জ শহরের সুরেন্দ্র কুমার (এস কে) সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল। ‘ক’ শাখায় তার রোল নম্বর ছিল ১।

পারিবারিক সূত্রে জানা যায়, গত তিন দিন ধরে রোদেলার জ্বর এবং শ্বাসকষ্ট হচ্ছিল। স্থানীয় চিকিৎসকের পরামর্শে ওষুধও নেয়। কিন্তু শনিবার দুপুর ১২টার দিকে শ্বাসকষ্ট, গলা ও বুকে ব্যথা উঠে অচেতন হয়ে পড়ায় তাকে দ্রুত মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে তার আইচআরসিটি পরীক্ষা করানো হলে দেখা যায় দুই ফুসফুসে ৩০ শতাংশ আক্রান্ত হয়েছে রোদেলার।বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আরজু খানম বলেন, মেয়েটি ১৫ সেপ্টেম্বর সর্বশেষ স্কুলে এসেছিল। তখন তার শরীরে কোনো সমস্যা ছিল না। মেয়েটি মেধাবী ছিল। তার মৃত্যুতে বিদ্যালয়ের সবাই শোকাহত।

জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) কাজী এ কে এম রাসেল বলেন, এক ছাত্রীর করোনায় আক্রান্তের খবর ছড়িয়ে পড়লে বুধবার রাতে বিদ্যালয়টির বেশ কয়েকজন শিক্ষার্থীর অভিভাবক তাঁদের সন্তানদের করোনার নমুনা পরীক্ষার জন্য মুঠোফোনে যোগাযোগ করেন।

মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, রোগীর অবস্থা খুবই খারাপ ছিল। আইচআরসিটি পরীক্ষা করানো হলে তার দুটি ফুসফুসে ৩০ শতাংশ কোভিড সাসপেকটেড পাই। তার রক্তে অক্সিজেনের মাত্রাও খুব কম ছিল। অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে দ্রুত রাজধানীর কুর্মিটোলা বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা নেয়ার পরামর্শ দেয়া হয়।পরে রোদেলাকে মানিকগঞ্জ থেকে ঢাকায় নেয়ার পথে গাবতলী এলাকায় অ্যাম্বুলেন্সে নিস্তেজ হয়ে পড়ে। রোদেলাকে ইবনে সিনা হাসপাতালের নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।