অর্থ ও বাণিজ্যবাংলাদেশ

৩০ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

আগামীকাল রোববার থেকে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভ্রাম্যমাণ ট্রাকে পেঁয়াজও বিক্রি করবে। ৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ২০২১-২২ অর্থবছরের তৃতীয় কিস্তিতে ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি কার্যক্রমে পেঁয়াজ বরাদ্দের কথা জানানো হয়েছিল।

পেঁয়াজের মূল্য ক্রেতাদের হাতের নাগালে রাখতে ৩০ টাকা কেজি দরে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।আজ শনিবার (১৮ সেপ্টেম্বর) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন টিসিবির জনসংযোগ কর্মকর্তা মো. হুমায়ুন কবির।তিনি বলেন, আগামী রোববার থেকে টিসিবির ট্রাকে পেঁয়াজও বরাদ্দ থাকবে। প্রতিকেজি ৩০ টাকা। জনপ্রতি সর্বোচ্চ দুই কেজি বিক্রি করা হবে। অন্যান্য পণ্য আগের মূল্যেই বিক্রি করা হবে।

টিসিবির দেওয়া দৈনিক বাজারদর অনুযায়ী, আজ শনিবার ঢাকার বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৪২ থেকে ৪৫ টাকা ও ভারত থেকে আমদানি করা পেঁয়াজ ৩৮ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।রাজধানীর কারওয়ান বাজারে দেশি পেঁয়াজের প্রতি কেজির পাইকারি দর দেখা গেছে ৩৭ থেকে ৪০ টাকা। আর আমদানি করা ভারতীয় পেঁয়াজ পাইকারিতে ৩৬ টাকা করে বিক্রি হয়েছে।এদিকে ঢাকার শান্তিনগর, সিদ্ধেশ্বরী, নিউমার্কেট ও অনলাইনভিত্তিক খুচরা বাজারগুলোয় শনিবার প্রতি কেজি দেশি পেঁয়াজ ৫০ ও ভারতীয় পেঁয়াজ ৪০ টাকায় বিক্রি হতে দেখা যায়।

এদিকে দেশজুড়ে টিসিবির ৪০০ ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হচ্ছে। এর মধ্যে ঢাকা সিটিতে ৮০টি ও চট্টগ্রাম সিটিতে ২০টি ট্রাক রয়েছে। এছাড়া প্রতিটি মহানগর ও জেলা শহরেও ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি করা হচ্ছে।

এসব ট্রাকে কেজিপ্রতি ৫৫ টাকা দরে চিনি ও ডাল এবং লিটারপ্রতি ১০০ টাকা দরে সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। পাশাপাশি টিসিবির বিক্রয়কেন্দ্রগুলোতে পাওয়া যাচ্ছে সব পণ্য। একজন ব্যক্তি দৈনিক দুই থেকে চার কেজি চিনি, দুই কেজি ডাল ও দুই থেকে পাঁচ লিটার ভোজ্যতেল কিনতে পারছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে


বাংলা ম্যাগাজিন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন


এই বিভাগের আরও সংবাদ

আরও পড়ুন
Close
Back to top button