বাড়ি আইন-আদালত পরীমনির জামিন আবেদনের শুনানি পেছাল

পরীমনির জামিন আবেদনের শুনানি পেছাল

0
পরীমনির ফের রিমান্ড আবেদন জামিন আবেদনের শুনানি পেছাল

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কারাবন্দি চিত্রনায়িকা পরীমনির জামিন শুনানি পিছিয়েছে। বুধবার মামলার তদন্ত সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) নতুন করে পরীমনিকে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করায় বিচারক শুনানির নতুন তারিখ দিয়েছেন। তাই জামিনের আবেদনের শুনানি পিছিয়ে আগামীকাল বৃহস্পতিবার ধার্য্য করেছেন আদালত। আজ বুধবার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালতে দুপুর ১২টায় জামিন শুনানির জন্য নথি উপস্থাপিত হয়।

এ বিষয়ে পুলিশের সাধারণ নিবন্ধন (জিআর) শাখার আলমগীর হোসেন বলেন, পরীমনিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় ফের ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। আগামীকাল তার উপস্থিতিতে জামিন আবেদনের উপর শুনানি অনুষ্ঠিত হবে।ওই সময় আদালত বলেন, মামলাটিতে পুলিশ গত ১৬ আগস্ট ৫ দিনের রিমান্ড আবেদন করেছে। রিমান্ড আবেদনের শুনানি বৃহস্পতিবার ধার্য্য হয়েছে। তাই আজ জামিন শুনানি করা যাবে না। বৃহস্পতিবার রিমান্ড আবেদনের শুনানির সময় করতে পারবেন।

সে সময় আসামির পক্ষের আইনজীবী মজিবর রহমান বলেন, তাহলে আমাদের জামিনের আবেদন ফেরত দিন আমরাও নতুন করে জামিন আবেদন বৃহস্পতিবার দাখিল করব। তখন বিচারক তা মঞ্জুর করে আবেদন ফেরত দেন। এর আগে সোমবার (১৬ আগস্ট) ঢাকা মহানগর হাকিম (সিএমএম) রেজাউল করীম চৌধুরীর আদালতে আইনজীবী মজিবুর রহমান পরীমনির জামিন আবেদন করেন। পরে শুনানির জন্য আদালত বুধবার দিন ধার্য করেন।

গত ১৩ আগস্ট বেলা পৌনে ১২টার দিকে পরিমনি ও তার ম্যানেজার আশরাফুল ইসলাম দিপু এবং রাজ ও তার ম্যানেজারকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। বেলা ৩টা পর্যন্ত তাদের সিএমএম আদালতের হাজতখানায় রাখার পর আদালতের কাঠগড়ায় ওঠানো হয়। নতুনভাবে এদিন রিমান্ড আবেদন ছিল না। তবে আসামিরা জামিন পেলে তদন্ত বিঘ্নিত  হতে এবং আসামিরা পলাতক হতে পারেন উল্লেখ করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখা আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক গোলাম মোস্তফা।

পরীমণির মামলায় বলা হয়, পরীমনি এসব মাদকদ্রব্য কবির নামের এক ব্যক্তির মাধ্যমে সংগ্রহ করে বাসায় রাখতেন। মামলায় কবিরের পূর্ণাঙ্গ নাম-ঠিকানা উল্লেখ নেই। একই মামলায় আবার র‌্যাব দাবি করেছে, চিত্রনায়িকা পরীমনিকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তিনি প্রযোজক নজরুল ইসলাম রাজের কাছ থেকে মাদক সংগ্রহ করতেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের যে ধারায় পরীমনির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, তা রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে পারলে তাঁর সর্বোচ্চ পাঁচ বছর কারাদন্ড হতে পারে।

গত জুনে রাজধানীর আশুলিয়ায় অবস্থিত বোট ক্লাবের ঘটনায় আলোচনায় আসেন নায়িকা পরীমনি। আশুলিয়ার এ ক্লাবে গভীর রাতে তাকে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ আনেন ব্যবসায়ী নাসির ইউ মাহমুদের বিরুদ্ধে। এ বিষয়ে গত ১৪ জুন তিনি ৬ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় নাসির ইউ মাহমুদ ও তার সহযোগী পরিমণির বন্ধু তুহিন সিদ্দিকী অমি গ্রেপ্তার হন এবং সম্প্রতি নাসির উদ্দিন আহমেদ জামিন পেয়েছেন।