বাড়ি অপরাধ পরীমনি কাশিমপুর কারাগারে

পরীমনি কাশিমপুর কারাগারে

1
কাশিমপুর কারাগারে পরীমনি

আদালতের নির্দেশে গাজীপুরের কেন্দ্রীয় কাশিমপুর কারাগারে আনা হয়েছে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনিকে। আজ শুক্রবার সন্ধ্যা ৭টার প্রিজন ভ্যানে করে পরীমনিকে ওই কারাগারে নেওয়া হয়।মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় দুই দফায় ছয় দিনের রিমান্ড শেষে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে আলোচিত চিত্রনায়িকা পরীমনিকে।

কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (অতিরিক্ত দায়িত্ব) আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করেছেন।জেল সুপার আব্দুল জলিল জানান, সন্ধ্যা ৭টার দিকে নায়িকা পরীমনিকে প্রিজন ভ্যানে করে কারাগারে আনা হয়েছে। আদালতের নির্দেশ অনুযায়ী তাকে এ কারাগারে বন্দি রাখা হবে।

এর আগে বিকেলে পরিমনির জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল। পরে বিকেল সোয়া ৪টার দিকে আদালত থেকে তাকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে নেওয়ার উদ্দেশ্যে রওনা দেয় প্রিজন ভ্যান।

শুক্রবার বেলা ১১টা ৪০ মিনিটে পরীমনিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক গোলাম মোস্তফা।

অপরদিকে, তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ পরীমনির জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিকেল ৩টার দিকে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে পরীমনির জামিন আবেদনে তার আইনজীবী মজিবুর রহমান আদালতে উল্লেখ করেন, পরীমনি ‘ভারটিগো’ এবং ‘প্যানিক অ্যাটাক’-এর রোগী। তিনি দীর্ঘসময় পুলিশ কাস্টডিতে (হেফাজতে) অমানবিক নির্যাতনের শিকার হয়ে বিপর্যস্ত ও অসুস্থ হয়ে পড়েছেন। হেফাজতে থাকলেও মামলা সংক্রান্ত জিজ্ঞাসাবাদে কোনো গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটিত হয়নি। জরুরি চিকিৎসার স্বার্থে তাকে জামিনে মুক্তি দেয়া আবশ্যক।

পরীমনিকে কাশিমপুর কারাগারে নিয়ে আসার খবর ছড়িয়ে পড়লে বিকেল থেকেই শতশত উৎসুক জনতা তাকে দেখার জন্য কারাগারের প্রধান ফটকে ভিড় করতে থাকে। সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটের সময় পরীমনিকে নিয়ে গাড়ি কারাগারে প্রবেশে সময় মানুষ কারাফটকে ভিড় করলেও শেষ পর্যন্ত পরীমনির দেখা না পেয়ে ফিরে যায় উৎসুক জনতা। এসময়ে কারাফটকে কারারক্ষী ছাড়া মানুষের ভিড় সামলাতে পুলিশ মোতায়েন ছিল।

গাজীপুরের হরিণাচালা এলাকার বাসিন্দা আসলাম হোসেন বলেন, ‘পরীমনিকে কাশিমপুর কারাগারে নিয়ে আসার খবর পেয়ে বিকেল ৫টা থেকে কারাগারের সামনে অপেক্ষা করছিলাম। কিন্তু শেষ পর্যন্ত তার দেখা পাওয়া যায়নি। প্রচুর মানুষ আর প্রিজন ভ্যানের ভেতরে থাকায় তাকে দেখা হয়নি।’

গত ৪ আগস্ট বিকেলে পরীমনির বনানীর বাসায় অভিযান চালায় র‌্যাব সদস্যরা। অভিযানকালে তার বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশী বিভিন্ন ব্র্যান্ডের মদ ও মদের বোতলসহ মাদকদ্রব্য জব্দ ও তাকে আটক করা হয়। এ ঘটনায় পরীমনির বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে বনানী থানায় মামলা দায়ের করা হয়।

গ্রেফতারকৃত পরীমনিকে চারদিনের রিমান্ড শেষে গত ১০ আগস্ট ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আরো পাঁচদিনের রিমান্ড আবেদন করে মামলার তদন্ত সংস্থা সিআইডি। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস পরীমনির দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।