বাড়ি বিশ্ব সংবাদ গাজায় আবার ইসরাইলের বিমান হামলা

গাজায় আবার ইসরাইলের বিমান হামলা

0
ইসরাইলি যুদ্ধবিমান

গাজায় আবার ইসরাইলের বিমান হামলা।অবরুদ্ধ ফিলিস্তিনি ভূখণ্ড গাজায় ইসরাইলি বিমান বাহিনী উপত্যকা নিয়ন্ত্রণকারী স্বাধীনতাকামী সংগঠন হামাসের ‘ঘাঁটি’ লক্ষ্য করে হামলা চালিয়েছে। গাজা থেকে ইসরাইলি ভূখণ্ড লক্ষ্য করে আগুনে বেলুন ছাড়ার জবাবে শনিবার তারা এই হামলা চালিয়েছে বলে ইসরাইলি সামরিক সূত্র জানায়।

তারা এক বিবৃতিতে বলেছে, দিনভর গাজা থেকে ইসরাইলের দক্ষিণাঞ্চলে আগ্নেয় বেলুন পাঠানো হয়। এ কারণে আইডিএফ যোদ্ধারা হামাসের সামরিক কম্পাউন্ডে বিমান হামলা চালিয়েছে। তবে এতে ক্ষয় ক্ষতির কোন খবর পাওয়া যায়নি।হামাস মিত্র হিজবুল্লাহর রকেট হামলার জবাবে ইসরাইলী বাহিনী লেবাননে গোলা নিক্ষেপ করলে শুক্রবার গাজা থেকে এ আগ্নেয় বেলুন পাঠানো হয়। 

এর আগে বুধবার থেকে রকেট হামলার অভিযোগে ইসরাইলি যুদ্ধবিমান দক্ষিণ লেবাননে হামলা চালিয়ে আসছে। হামলার জবাবে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ শুক্রবার উত্তর ইসরাইল লক্ষ্য করে রকেট হামলা চালিয়েছে।

গাজায় প্রায় ১৫ বছরের ইসরাইলি অবরোধ ও হামলার জেড়ে স্থানীয় বাসিন্দারা বিক্ষিপ্তভাবে ইসরাইলি ভূখণ্ড লক্ষ্য করে আগুনে বেলুন ছেড়ে আসছিলেন। এই আগুনে বেলুনের ফলে ইসরাইল ভূখণ্ডে বিভিন্ন দাবানলের ঘটনা ঘটেছে।

১০ মে থেকে ২১ মে পর্যন্ত ইসরাইলের আগ্রাসনের সময় লেবাবন থেকেও কয়েক দফা ইসরাইলে রকেট হামলা করা হয়েছিল। সর্বশেষ ২০০৬ সালে লেবাননের হিজবুল্লাহর সাথে ইসরাইলের ব্যাপক মাত্রায় সংঘর্ষ হয়।