বাড়ি এক্সক্লুসিভ বারান্দায় সন্তান প্রসব, নির্বাচন অফিসে তোলপাড়

বারান্দায় সন্তান প্রসব, নির্বাচন অফিসে তোলপাড়

0
বারান্দায় সন্তান প্রসব নির্বাচন অফিসে তোলপাড়

বারান্দায় সন্তান প্রসব, নির্বাচন অফিসে তোলপাড়।নির্বাচন অফিসের বারান্দায় কন্যা সন্তান জন্ম দিয়েছেন রাসমিনা (২১) নামে এক মা। সুনামগঞ্জের দিরাইয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা না পেয়ে হাসপাতালের পাশের নির্বাচন অফিসে এই ঘটনা ঘটে।এই ঘটনা ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র ক্ষোভের সৃষ্টি করেছে। উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের ডুলকর গ্রামের রেস্তরাঁ শ্রমিক রুবেল মিয়ার স্ত্রী তিনি।

এ বিষয়ে দিরাই হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. বিদ্যুৎ রঞ্জন দাসের বরাত দিয়ে স্বাস্থ্য কর্মকর্তা বলেন, রোগীটি দিরাই হাসপাতালে ভর্তি ছিলেন না। তাকে দিরাই হাসপাতাল থেকে কোথাও রেফার করা হয়নি।  এমনকি জরুরি বিভাগেও তিনি কোনো সেবা নেননি।

স্বামী রুবেল মিয়া জানান, বৃহস্পতিবার দুপুরে প্রসব বেদনা উঠলে স্ত্রীকে নিয়ে দিরাই হাসপাতালে আসি। ভর্তি করানোর বহু চেষ্টা করেও ব্যর্থ হই।  হাসপাতালের দায়িত্বপ্রাপ্তরা কোনোরকম পরীক্ষা-নিরীক্ষা না করেই সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে পরামর্শ দেন। নিরুপায় হয়ে সিলেটে যাবার জন্য হাসপাতাল ফটকের সামনে এম্বুলেন্স খুঁজতে থাকি। কিন্তু স্ত্রীর প্রসব ব্যথা তখন তীব্র হয়ে ওঠে। এ সময় পাশের নির্বাচন অফিসের প্রবেশদ্বারে নিয়ে গেলে সেখানেই কয়েক মিনিটের মধ্যেই স্থানীয় দুই ধাত্রীর সহযোগিতায় কন্যা সন্তান জন্ম দেয় রাসমিনা।