বাড়ি করোনা ভাইরাস করোনায় মৃত্যু হল আরও ২০৪ জনের ,ঢাকায় একদিনে সর্বোচ্চ মৃত্যু

করোনায় মৃত্যু হল আরও ২০৪ জনের ,ঢাকায় একদিনে সর্বোচ্চ মৃত্যু

0
২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় মৃত্যু হয়েছে ২০৪ জনের

করোনায় মৃত্যু :  করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ২০৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে সংক্রমণ কিছুটা কমেছে। গত এক দিনে করোনা পাওয়া গেছে ৮ হাজার ৪৮৯ জনের দেহে। ঢাকায় বেড়ে গেছে করোনায় মৃত্যুর সংখ্যা। ঢাকা বিভাগে মৃতের সংখ্যা ৮২ জন। এটি এ বিভাগে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ২১৪টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৮৯ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০ লাখ ৯২ হাজার ৪১১ জন। আর দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৬৬৯ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ১৫ জনের। পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ২১৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ০৬ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭২ লাখ ১৫ হাজার ৫৮১টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ১৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮২ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ জনের মৃত্যু হয়েছে। সিলেট বিভাগে এ সময়ে সবচেয়ে কম দুই জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, চট্টগ্রাম বিভাগে ৩২ জন, রাজশাহী বিভাগে ২০ জন, রংপুর বিভাগে ১০ জন, বরিশাল বিভাগে পাঁচ জন ও ময়মনসিংহ বিভাগে চার জন মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০৪ জনের মধ্যে ১২৫ জন পুরুষ ও ৭৯ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ১১-২০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২৫ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৫৮ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ৫১ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ৩৫ জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে, ১৫ জনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে ও একজনের বয়স ৯১-১০০ বছরের মধ্যে।

দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ১৪ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৫১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬২ শতাংশ।