বাড়ি রংপুর ঠাকুরগাঁও মাছ চুরির অভিযোগে ৯ বছরের শিশুকে গাছে বেঁধে নির্যাতন

মাছ চুরির অভিযোগে ৯ বছরের শিশুকে গাছে বেঁধে নির্যাতন

0
মাছ চুরির অভিযোগে ৯ বছরের শিশুকে গাছে বেঁধে নির্যাতন
ছবি: সংগৃহীত

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে পুকুর থেকে মাছ চুরির অপবাদে তৃতীয় শ্রেণীতে পড়ুয়া ৯ বছরের শিশু জুয়েল রানাকে মধ্যযুগীয় কায়দায় গাছে বেঁধে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়রা জানান, জুয়েল রানা পূর্ব মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় তৃতীয় শ্রেণির ছাত্র। গত শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মাছ চুরির অপবাদ দিয়ে একই গ্রামের রমজান আলী বাসু তাকে একটি গাছের সঙ্গে বেঁধে নির্যাতন চালায়। পরে সেখান থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরেই অসুস্থ হয়ে পড়ে সে। পরে তাকে পীরগঞ্জ উপজেলা কমপ্লেক্স এ ভর্তি করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার মল্লিকপুর গ্রামের তামলাই দিঘিতে মাছ ধরা শেষ হলে কাদামাটিতে জুয়েলসহ কয়েক শিশু মাছ কুড়াচ্ছিল। এ সময় রমজান আলী বাসুর ধাওয়া খেয়ে অন্যরা পলিয়ে গেলেও ধরা পড়ে জুয়েল। পরে দিঘিপাড়ে একটি বাড়ির পাশে তাকে রশি দিয়ে গাছে বেঁধে নির্যাতন করা হয়।

শিশুটির বাবা মনির উদ্দিন অভিযোগ করেন, বিনা কারণে মিথ্যা অপবাদ দিয়ে রমজান আলী আমার ছেলেকে গাছের সঙ্গে রশি দিয়ে বেঁধে মেরেছে। এমন একটি মাসুম শিশুকে কেউ এভাবে মারতে পারে? আমি এর সঠিক বিচার চাই। আমার ছেলে চুরি করেনি, রমজান মিথ্যা অপবাদ দিয়েছে।

শিশুটির মা কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার ছেলেকে গরু বাঁধার রশি দিয়ে গাছের সঙ্গে বেঁধে মেরেছে। রমজান বড় অন্যায় করেছে। আমার ছেলে ভয়ে আমাদের কিছু বলেনি। পরে তার বন্ধুর মাধ্যমে আমরা বিষয়টি জানতে পারি। তাকে অনেক মেরেছে, গাছের সঙ্গে উল্টো করে বেঁধে মেরেছে। পা ফুলে গেছে। অনেক কষ্ট পেয়েছে সে। আমি এর সঠিক বিচার চাই।

এদিকে, অভিযোগের কথা স্বীকার করে রমজান আলী বলেন, আমি প্রায় প্রতিদিনই জাল দিয়ে মাছ ধরি। আর জুয়েল এসে জালের ওপর পা দেয়, না বলেই মাছ নিয়ে চলে যায়। আমি তাকে অনেকবার নিষেধ করেছি। সে শোনে না। সেদিন তাকে ধরে ইয়ার্কি করে বেঁধে বলেছি, তোকে এভাবে বেঁধে মারব। এ সময় তাকে দু-একটা বাড়ি দিয়ে ছেড়ে দিয়েছি। তাকে অনেক মারপিট করা হয়নি। পরিবারের লোকেরা মিথ্যা অপবাদ দিচ্ছে।

পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় বলেন, বিষয়টি শুনেছি। তবে এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।