ক্রিকেটখেলা

সাকিব নেই, ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা বিসিবির

মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনকে বাদ দিয়ে নতুন নির্বাচক প্যানেল তৈরি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নান্নুর পরিবর্তে গাজী আশরাফ হোসেন লিপু এবং বাশারের জায়গায় দায়িত্ব পেয়েছে হান্নান সরকার। দায়িত্ব পাওয়ার একদিন পর শ্রীলঙ্কা সিরিজের ওয়ানডে ও টি-টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে নতুন নির্বাচক প্যানেল।

লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন সাকিব আল হাসান, রনি তালুকদার, শামীম পাটোয়ারি ও আফিফ হোসেন। ওই জায়গায় দলে ‍ঢুকেছেন নাঈম শেখ। এ ছাড়া মাহমুদউল্লাহ দীর্ঘ দেড় বছর পর টি-টোয়েন্ট দলে ফিরেছেন।

যদিও বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে তাকে কেবল ওয়ানডে ফরম্যাটে রাখা হয়েছে। টি-টোয়েন্টি দলের সবচেয়ে বড় চমক সম্ভবত টেস্টের স্পিনার তাইজুল ইসলাম ও নতুন স্পিনার আলিস ইসলামকে অন্তর্ভুক্ত করা।

তাইজুল ইসলামকে ওয়ানডে দলেও ফেরানো হয়েছে। তার সঙ্গে রিশাদ-তানজিদ তামিমরা জায়গা ধরে রেখেছেন। ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন ডানহাতি পেসার হাসান মাহমুদ।

আরও পড়ুন:

ওয়ানডে দল: নাজমুল শান্ত (অধিনায়ক), এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ তামিম, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, মুস্তাফিজুর রহমান।

টি-টোয়েন্টি দল: নাজমুল শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, নাঈম শেখ, তাওহীদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মাহেদী, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, আলিস আল ইসলাম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও পড়ুন:

Back to top button