বিশ্ব সংবাদ

বিএনপি পাকিস্তানের নির্বাচনে এক আসনে জিতলো

পাকিস্তানের নির্বাচনে একটি আসনে জয় পেয়েছে বেলুচিস্তান ন্যাশনাল পার্টি (বিএনপি)। দলটির প্রার্থী মির আসাদুল্লাহ বেলুচ পাঞ্জগুর-১ আসন থেকে জয় পেয়েছেন। তিনি পেয়েছেন ৭ হাজার ২৬৩ ভোট। অপরদিকে তার বিরোধী প্রার্থী মুহাম্মাদ আসলাম বেলুচ পেয়েছেন ৪ হাজার ৫৪৭ ভোট। ওই আসনে মাত্র ২৮.৭৩ শতাংশ ভোটার ভোট দিয়েছেন।

পিটিআই সমর্থিত প্রার্থীর কাছে বড় ব্যবধানে হারলেন নওয়াজ শরীফ
ইমরান সমর্থিত প্রার্থীর কাছে হেরে গেছেন সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এনের প্রধান নেতা নওয়াজ শরিফ। বৃহস্পতিবারের সাধারণ নির্বাচনে মানসেহরা আসনে স্বতন্ত্র প্রার্থী শাহজাদা গাস্তাসাপের কাছে বড় ব্যবধানে হেরেছেন এই প্রধানমন্ত্রী পদপ্রার্থী।

ন্যাশনাল অ্যাসেম্বলি নির্বাচনি এলাকা এনএ-১৫ মানসেহরা থেকে পাওয়া অনানুষ্ঠানিক ফলে দেখা যাচ্ছে, শাহজাদা গাস্তাসাপ এক লাখ পাঁচ হাজার ২৪৯ ভোট পেয়েছেন। অপরদিকে নওয়াজ শরীফ পেয়েছেন ৮০ হাজার ৩৮২ ভোট। অর্থাৎ ২৪ হাজারেরও বেশি ভোটে হেরেছেন নওয়াজ।

অপ্রত্যাশিত এই ফল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)-এর নির্বাচনি দৃশ্যপটে একটি বড় বিপর্যয় হিসেবে চিহ্নিত করা হচ্ছে। অবশ্য মানসেহরাতে পরাজয় সত্ত্বেও নওয়াজ শরিফ লাহোরের এনএ-১৩০ আসনেও প্রার্থী হিসেবে রয়েছেন। সেখানে স্বতন্ত্র প্রার্থী ইয়াসমিন রশিদের মুখোমুখি হয়েছেন তিনি।

একটি মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও পড়ুন:

Back to top button