বাড়ি ধর্ম ও জীবন এলাহাবাদ হাইকোর্টেও রায় বহাল: জ্ঞানবাপী মসজিদে পূজা চলবে

এলাহাবাদ হাইকোর্টেও রায় বহাল: জ্ঞানবাপী মসজিদে পূজা চলবে

এলাহাবাদ হাইকোর্টেও রায় বহাল জ্ঞানবাপী মসজিদে পূজা চলবে

ভারতের উত্তরপ্রদেশের জ্ঞানবাপী মসজিদের তহখানায় পূজা করার অনুমতি দিয়েছিলেন বারাণসীর জেলা আদালত। পরে এ নির্দেশনা বাতিল চেয়ে মুসলিমদের পক্ষ থেকে এলাহাবাদ হাইকোর্টে আবেদন করা হয়। তবে তা বাতিল করে এলাহাবাদ হাইকোর্ট জানিয়েছেন, এই মামলার শুনানি চলাকালীন মন্দির চত্বরে পূজা চালানো যাবে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, আজ শুক্রবার এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি রোহিত রঞ্জন আগারওয়ালের গঠিত বেঞ্চ এ আদেশ দেন। এ সময় আগামী ৬ ফেব্রুয়ারি তিনি শুনানির নতুন দিন ধার্য করেছেন।

গত বুধবার জ্ঞানবাপী মসজিদের তহখানায় পূজা করার অনুমতি দেন বারাণসী জেলা আদালত। এ অনুমিতর কয়েক ঘণ্টার মধ্যেই সেখানে পূজা ও আরতি করা হয়। পূজার সময় উপস্থিত ছিল প্রশাসনের লোকজনও।

জেলা আদালতের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ভারতের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় অঞ্জুমান ইন্তেজামিয়া মসজিদ কমিটি। গতকাল বৃহস্পতিবার রাতেই সুপ্রিম কোর্টে মামলার জরুরি শুনানির আবেদন করে তারা। তবে মুসলিম পক্ষের আইনজীবীদের সএলাহাবাদ হাইকোর্টে যেতে বলেন সুপ্রিম কোর্ট।

উগ্র হিন্দুত্ববাদী শাসক যোগী আদিত্যনাথের রাজ্যের একদল হিন্দু দাবি করেছে, জ্ঞানবাপী মসজিদের ওজুখানা চত্বরে অসম্পূর্ণ শিবলিঙ্গের অস্তিত্ব মিলেছে। এ ছাড়া মসজিদটিতে হনুমান, বিষ্ণু, নান্দীর মূর্তিও থাকারও দাবি করছে তারা।

Exit mobile version