বাড়ি খেলা ১৫৩ কোটি টাকা মেসির এক মিনিটের আয়

১৫৩ কোটি টাকা মেসির এক মিনিটের আয়

১৫৩ কোটি টাকা মেসির এক মিনিটের আয়

বিশ্ব ফুটবলে লিওনেল মেসির রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। ফুটবল মহাতারকার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নিজেদের ব্র্যান্ডের পণ্যের বিজ্ঞাপন তৈরি করেন অ্যাডিডাস, অ্যাপলের মতো বিশ্বখ্যাত কোম্পানিগুলো। আর্জেন্টাইন অধিনায়ক ইন্টার মিয়ামিতে যোগ দিয়ে গোটা মার্কিন ফুটবল দুনিয়াকে পাল্টে দিয়েছেন। এবার অষ্টম ব্যালন ডি’অর জয়ী তারকার খ্যাতিকে কাজে লাগাতে চলেছে এনএফএলের (ন্যাশনাল ফুটবল লিগ) চ্যাম্পিয়নশিপ ম্যাচ ‘সুপারবোল’।

জাঁকজমকপূর্ণ এ আয়োজনে এবারই প্রথম বিজ্ঞাপনে অংশ নিয়েছেন লিওনেল মেসি। মেসির বিজ্ঞাপনটির সময় ব্যাপ্তি ৬০ সেকেন্ড বা এক মিনিট। এর জন্যে তিনি পারিশ্রমিক পাবেন ১ কোটি ৪০ লাখ ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫৩ কোটি ৪৭ লাখ টাকা। যুক্তরাষ্ট্রের
আগামী ১১ ফেব্রুয়ারি লাস ভেগাসের অ্যালেজায়ান্ট স্টেডিয়ামে ন্যাশনাল ফুটবল লিগে (এনএফএল) সুপারবোলের বিরতির সময় দেখানো হবে মিশেলব আল্টা ব্র্যান্ডের বিজ্ঞাপন। মিশেলব আলট্রা সম্প্রতি বিজ্ঞাপনের জন্য বিশ্বের নামীদামি তারকাদের নিয়ে আসতে শুরু করেছে।

গত বছর তাদের বিজ্ঞাপনে অংশ নিয়েছিলেন টেনিস কিংবদন্তি সেরেনা উইলিয়ামস, যুক্তরাষ্ট্রের বিশ্বকাপজয়ী নারী ফুটবলার অ্যালেক্স মরগান, গ্র্যান্ড স্লামজয়ী বক্সার কানসেলো আলভারেজসহ ক্রীড়াজগতের বেশ কয়েকজন পরিচিত মুখ। এবার মেসিকে নিয়ে নির্মাণ হলো বিজ্ঞাপন। যার বেশকিছু টিজারও প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটির বিজ্ঞাপন বিভাগের সহসভাপতি রিকার্দো মার্কেস বার্তা সংস্থা এপিকে বলেছেন, ‘মেসিকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর আমরা তার যে ক্ষমতা ও প্রভাব দেখেছি, তিনি এখন বিশ্ব ফুটবল ছাড়িয়ে সবকিছুতেই সাংস্কৃতিক আইকন। তিনি মাঠে যে শৈল্পিকতা নিয়ে হাজির হন, তা সব পেশাজীবীকে মাঠে নিয়ে আসে। এ কারণেই আমরা তাকে নিয়ে রোমাঞ্চিত।’

মিশেলব আলট্রা মূলত অ্যানহাইজার–বুশ কোম্পানির মালিকানাধীন। প্রতিষ্ঠানটিতে মেসির অংশীদারত্ব আছে। বিশ্বজুড়ে সুপারবোলের গড় দর্শক ১০ কোটি। খেলাটির জনপ্রিয়তার সঙ্গে মেসির তারকাখ্যাতি বিজ্ঞাপনটিকে পৌঁছে দেবে আরও অনেক মানুষের কাছে।

Exit mobile version