বিএনপিরাজনীতি

‘কালো পতাকা’ দেখাতে ঢাকাতে ৭ এলাকায় বিএনপি জড়ো হবে

৭ জানুয়ারির ভোটের পর গঠিত সংসদ মঙ্গলবার বিকাল ৩টায় বসছে অধিবেশনে।

দ্বাদশ সংসদ প্রথম অধিবেশনের বসার দিন এক ঘণ্টা আগে কালো পতাকা দেখাতে মিছিল করবে বিএনপিসহ সমমনা জোটগুলো। এর মধ্যে ঢাকায় বিএনপি জড়ো হবে সাতটি জায়গায়।

ঢাকাসহ সারা দেশের সকল মহানগর, জেলা, উপজেলা, থানা ও পৌরসভার প্রত্যেকটি ইউনিটের নেতা-কর্মী-সমর্থকরা এই কর্মসূচি একযোগ পালনের সব প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রাজধানীতে পীরজঙ্গি মাজার, যাত্রাবাড়ী, দয়াগঞ্জ, নিউ মার্কেট, মিরপুর ১২ নং বাস স্ট্যান্ড, উত্তরা ১২ নং এবং বাড্ডা লিংক রোডের সামনে থেকে বেলা ২টায় বিএনপি এই মিছিল হবে। দলের স্থায়ী কমিটির সদস্যদের পাশাপাশি ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টা কাউন্সিলের সদস্যরাও এতে অংশ নেবেন।

আরও পড়ুন:

একই দিন বিকাল ৩টায় দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসছে। অধিবেশনের শুরুতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ভাষণ দেবেন।

এই নির্বাচন বাতিল, সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে আনাসহ নানা দাবিতে গত শুক্র ও শনিবার কালোপতাকা মিছিল করেছে বিএনপি। শনিবারের কর্মসূচিতে দিন সংসদ অধিবেশনে বসার দিন ফের একই কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

গত ৭ জানুয়ারির সংসদ নির্বাচনের আগে বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা ছোট ছোট দলগুলোও বিএনপির সঙ্গে মিল রেখেই একই কর্মসূচি দিয়েছে।

গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণফোরাম, পিপলস পার্টি, এলডিপি, গণঅধিকার পরিষদ, গণঅধিকার পরিষদ, গণতান্ত্রিক বাম ঐক্য, লেবার পার্টি, এবি পার্টিও আলাদা আলাদাভাবে মিছিল করবে।

কোনো দল জমায়েত হবে জাতীয় প্রেস ক্লাবের সামনে, কোনোটি বিজয়নগর পানির ট্যাংকের সামনে থেকে সমাবেশ করে মিছিল বের করবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও পড়ুন:

Back to top button