জাতীয়বাংলাদেশ

৬০ হাজার টাকা খরচ মন্ত্রীদের শুভেচ্ছার ফুল পরিষ্কার করতে

নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ শেষে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের কার্যালয়-সচিবালয়ে দলের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা জানানোর হিড়িক পড়ে। গতকাল বৃহস্পতিবারও কোনো কোনো মন্ত্রী-প্রতিমন্ত্রীর কার্যালয়ে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান অব্যাহত ছিল। তবে চলতি সপ্তাহের রবি, সোম ও মঙ্গলবার শুভেচ্ছা বিনিময় হয়েছে বেশি। বিভিন্ন সাইজের ফুলের তোড়ায় ভরে যায় মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দপ্তর। যে যেভাবে সুযোগ করতে পেরেছেন সচিবালয়ে গিয়ে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সুযোগ হাতছাড়া করতে চাননি। সেই সঙ্গে সেলফি তোলাও মিস করেননি কেউই।

সচিবালয়ে কর্মরত একাধিক কর্মকর্তা বলেন, শুভেচ্ছা বিনিময়ের দামি ফুলের বাসি তোড়া পরিষ্কার করতে ৬০ হাজার টাকা ব্যয় হয়েছে। অন্তত ১০টি পিকআপ ভ্যান ভাড়া করতে হয়েছে বাসি ফুলের তোড়া পরিষ্কার করতে।

এ প্রসঙ্গে জানতে চাইলে নির্বাহী প্রকৌশলী আব্দুস সাত্তার (ইডেন বিভাগ) বলেন, আমার জানা মতে, বাড়তি অর্থ ব্যয় ও বাড়তি কোনো পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ দিতে হয়নি। স্ব স্ব মন্ত্রণালয়ের অধীনস্ত পরিচ্ছন্নতাকর্মীরাই বাসি ফুল ও ফুলের তোড়া পরিষ্কারের কাজ করেছে।

গত বৃহস্পতিবার শপথ নেয় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন সরকার। ১৩ জানুয়ারি রবিবার নতুন সরকারের মন্ত্রীসভার সদস্যরা সচিবালয়ে নিজেদের দপ্তরে যান। সেখানে সরকারি কর্মকর্তা, কর্মচারীদের ফুলেল শুভেচ্ছা বিনিময় করা হয়। শুভেচ্ছা বিনিময় করতে দীর্ঘ লাইন শুরু হয়, যা গতকাল বৃহস্পতিবারও অব্যাহত ছিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও পড়ুন:

Back to top button