মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক দিলেন আ.লীগ নেতা

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে নিজের স্ত্রীকে তালাক দিয়েছেন জাকির হোসেন (৩৫) নামের এক আওয়ামী লীগ নেতা। গত মঙ্গলবার (৫ ডিসেম্বর) আসর নামাজ শেষে উপজেলার চরবানীপাকুরিয়া ইউনিয়নের রান্ধুনীগাছা গ্রামের এক মসজিদের মাইকে এমন ঘোষনা দেন তিনি। জাকির হোসেন (জেকে) উপজেলার চরবাণীপাকুরিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমানে ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সম্পাদক।

এ বিষয়টি নিয়ে ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) ও টিকটকে জাকির হোসের জেকে নামক ফেসবুকে আইডিতে আপলোড করা হয়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলে ভিডিওটি ডিলিট করে দেন তিনি।

জাকির ও স্থানীয় সূত্রে জানা যায়, স্ত্রী শিখা বেগমকে বেশ কয়েকবার মৌখিকভাবে তালাক দিলেও বিষয়টি আমলে নেননি তিনি। শেষ পর্যন্ত মসজিদের মাইকে ঘোষণা দেওয়ার সিদ্ধান্ত নেন জাকির। গত ৫ ডিসেম্বর আসর নামাজ শেষে মুসুল্লিরা মসজিদ থেকে বের হলে জাকির মসজিদে ঢুকে মাইকে সবার দৃষ্টি আকর্ষণ করে নিজের বউকে তালাক প্রদান করেন বলে জানান মসজিদের ইমাম সহ স্থানীয় বাসিন্দারা।

বিষয়টি নিয়ে জাকির হোসেনের তালাক দেওয়া স্ত্রী শিখা বেগম জানান, বিষয়টি তিনি লোক মুখে শুনেছেন। গত ১০ বছর ধরে বিয়ে হলেও নির্যাতনের কারণে স্বামীর বাড়িতে টিকতে পারেননি তিনি।

এ ব্যাপারে জাকির হোসেন বলেন, আপনারা যেটা শুনেছেন এটাই সত্যি। তার অভিযোগ, স্ত্রী শিখা বেগম একজন ঝগড়াটে নারী। তাছাড়া অন্য পুরুষের সঙ্গে তার প্রেম থাকায় বাড়িতে থাকেন না। এসব কারণেই শরীয়ত মোতাবেক স্ত্রীকে তালাক দিয়েছেন তিনি। দু–একদিনের মধ্যে আদালতের মাধ্যমে তালাকের নোটিশ পাঠানো হবে বলেও জানান তিনি।

Exit mobile version