এক্সক্লুসিভজাতীয়ঢাকাবাংলাদেশবিএনপিরাজধানীরাজনীতি

সমাবেশের লক্ষ্যে বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হচ্ছে নেতাকর্মীরা

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন দলটির নেতা-কর্মীরা। আজ সোমবার দুপুরে নয়াপল্টনে সমাবেশ করবে দলটি। সমাবেশের পর মিছিল করবেন দলের নেতা-কর্মীরা।

সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিএনপি আজ এই মিছিল-সমাবেশ করছে। নির্দলীয়–নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থাসহ পূর্বঘোষিত ১০ দফা দাবির সঙ্গে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এই কর্মসূচি পালন করছে দলটি।১১ জানুয়ারি গণ-অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি। সেদিনের গণ-অবস্থান কর্মসূচি থেকে আজকে মিছিল-সমাবেশের ঘোষণা দেওয়া হয়।

বিএনপির পাশাপাশি সরকারবিরোধী বিভিন্ন দল ও জোট বিভিন্ন এলাকায় আজ একই কর্মসূচি পালন করবে।বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে আজ সকাল থেকেই ঢাকার রাজপথে থাকার ঘোষণা দিয়ে রেখেছে আওয়ামী লীগ।

সরেজমিন দেখা যায়, বেলা একটার দিকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নয়াপল্টনের দিকে আসছেন।অনেক নেতা-কর্মী নয়াপল্টন ও তার আশপাশের এলাকায় আগে থেকেই অবস্থান নেন।

বেলা সোয়া একটার দিকে দেখা যায়, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চ তৈরির কাজ চলছে। এই সময় পর্যন্ত সড়কের দুই পাশ দিয়েই যানবাহন চলছিল।

বিএনপির আজকের কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টন ও তার আশপাশের এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।নাইটিঙ্গেল মোড় ও ফকিরাপুল মোড়ের দিকে পুলিশের সাঁজোয়া যান রাখা হয়েছে।

আরও দেখুন
Back to top button
এমপি আনার হত্যাকাণ্ডে ‘হানি ট্র্যাপ’ শিলাস্তি রহমান ‘Pushpa 2’ is coming to Bangladesh in Hindi ইব্রাহিম রাইসি যেভাবে ৫০০০ মানুষকে হত্যা করেছিলো