বিজ্ঞাপন
অপরাধএক্সক্লুসিভজাতীয়বাংলাদেশ

কারা অধিদপ্তরের তিন ডিআইজি ও দুই সিনিয়র জেল সুপারকে বদলি

কারা অধিদপ্তরের তিন ডিআইজি ও দুই সিনিয়র জেল সুপারকে বদলি করা হয়েছে। গতকাল মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে পৃথক প্রজ্ঞাপনে এই বদলির আদেশ জারি করা হয়।

আদালত এলাকা থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার পর গণমাধ্যমে খবর বের হয় জঙ্গিরা কারাগারে বসেই ওই ঘটনার পরিকল্পনা করেছিল। তা ছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই জঙ্গিদের পায়ে দান্ডাবেড়ি না পরিয়ে কারাগার থেকে আদালতে পাঠানোর ঘটনাতেও সমালোচনা চলে আসছিল।

এরইমধ্যে মঙ্গলবার কারা অধিদপ্তরের শীর্ষ পাঁচ কর্মকর্তার বদলির আদেশ হলো।তবে কারা অধিদপ্তরের দায়িত্বশীল একজন কর্মকর্তা বলেছেন, ওই ঘটনার সঙ্গে এই বদলি আদেশের কোনো সংশ্লিষ্টতা নেই। অনেক আগেই এই বদলি প্রস্তাবনা মন্ত্রণালয়ে ছিল। এটি রুটিন বদলির অংশ।

প্রজ্ঞাপন অনুযায়ী, চট্টগ্রাম বিভাগের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি-প্রিজন্স) এ.কে.এম ফজলুল হককে ঢাকা বিভাগে আনা হয়েছে এবং ঢাকা বিভাগের ডিআইজি-প্রিজন্স মোহাম্মদ তৌহিদুল ইসলামকে রংপুর বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি রংপুর বিভাগের ডিআইজি মো. আলতাব হোসেনকে চট্টগ্রাম বিভাগের ডিআইজি করা হয়েছে।

একই দিন পৃথক প্রজ্ঞাপনে গাজীপুরের কাশিমপুরে অবস্থিত হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার (চলতি দায়িত্ব) আব্দুল জলিলকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হিসেবে বদলি করা হয়েছে। হাইসিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে রাজশাহী কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালাকে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Back to top button