বাড়ি রাজনীতি বিএনপি বিদ্যুৎ ও জ্বালানি খাতে হরিলুট ও ভয়ানক অব্যবস্থাপনা চলছে: হারুন

বিদ্যুৎ ও জ্বালানি খাতে হরিলুট ও ভয়ানক অব্যবস্থাপনা চলছে: হারুন

0
2022 11 02 182532

বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ বলেছেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে যে হরিলুট ও ভয়ানক অব্যবস্থাপনা চলছে, তা নিয়ে একদিন আলোচনার জন্য সংসদে সময় দেওয়া হোক। বিএনপির সংসদ সদস্যরা দীর্ঘ আলোচনা করবেন।জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে সম্পূরক প্রশ্নে বিএনপির সংসদ সদস্য মো. হারুনুর রশীদ এ কথা বলেন।

তিনি বলেন, প্রতিমন্ত্রী তার বক্তব্যে অন্তত ৫০ বার বিএনপি–জামায়াত সরকারের কথা বলেছেন। দয়া করে জানাবেন, বিএনপির আমলে গ্যাস–বিদ্যুতের দাম কত ছিল।নসরুল হামিদের উদ্দেশে হারুনুর রশীদ বলেন, আপনি (প্রতিমন্ত্রী) ভূতের মুখে রামনাম গল্প শোনায়েন না। আমি আপনার কাছে স্পষ্টত জানতে চাচ্ছি, বিএনপি সরকার গ্যাসের যে চুক্তি করেছে, সেটা আছে কি না?

সেটা সংসদে উপস্থাপন করবেন। বিএনপির আমলে নিত্যপণ্যের দাম কত ছিল, তার উত্তর দিন। শুধু বিএনপি জোট সরকারের সময় এই হচ্ছে, ওই হচ্ছে গল্প শোনাচ্ছেন।সংসদ সদস্য হারুন বলেন, মানুষ বিদ্যুৎ নিয়ে হাহাকার করছে। বিদ্যুৎ পাচ্ছে না। জ্বালানি উপদেষ্টা বলছেন দিনের বেলা বন্ধ রেখে রাতে বিদ্যুৎ দেওয়া হবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে সংসদে জ্বালানি নিয়ে আলোচনার করে প্রস্তাব তিনি আরও বলেন,প্রশ্নোত্তর পর্ব,এ ধরনের বিবৃতি হয় না। বিদ্যুৎ খাতে কী করেছেন, সেই বিষয়গুলো বলেন। মানুষ বিদ্যুৎ নিয়ে হাহাকার করছে। জ্বালানি উপদেষ্টা বলছেন, দিনের বেলা বন্ধ রেখে রাতে বিদ্যুৎ দেবেন। বিদ্যুৎ ও গ্যাসের দাম না বাড়ানোর আশ্বাস জনগণকে দিন।

এটা প্রশ্নোত্তর পর্ব। ৩০০ বিধিতে বিবৃতি নয়।এ সময় স্পিকার, তাকে (হারুনুর রশীদ) প্রশ্ন করতে অনুরোধ করেন। পরে সংসদ সদস্য হারুনুর রশীদ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর কাছে জানতে চান, বিএনপি সরকারের সময় গ্যাস, বিদ্যুৎ ও নিত্যপণ্যের দাম কত ছিল?