বাড়ি বাংলাদেশ বিদ্যুৎ ও জ্বালানী পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম বেড়েছে

পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম বেড়েছে

0
2022 11 02 180735

ভোক্তা পর্যায়ে দাম বেড়েছে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি)। ২ নভেম্বর, বুধবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দাম বৃদ্ধির ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন, বিইআরসি।বিইআরসি চেয়ারম্যান আবদুল জলিল এলপিজির নতুন দাম ঘোষণা করে বলেন, এখন থেকে ১২ কেজির প্রতি সিলিন্ডার এলপিজির দাম এক হাজার ২৫১ টাকা। আগে যা কিনতে লাগতো এ হাজার ২০০ টাকা।

এর আগে, অক্টোবরে দাম বাড়িয়ে ১২ কেজির সিলিন্ডারের দাম করা হয়েছিল ১ হাজার ২০০ টাকা। তবে সরকারি পর্যায়ে সাড়ে ১২ কেজি সিলিন্ডারের দাম পরিবর্তন হয়নি, সেটি আগের মতো ৫৯১ টাকাই রয়েছে।নতুন দামে ১২ কেজির প্রতি সিলিন্ডারের দাম ১৬ টাকা বেড়েছে। এতে ভোক্তা পর্যায়ে ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম পড়বে ১ হাজার ২৩৫ টাকা। যা আজ দুপুর ২টা থেকে কার্যকর হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সৌদি আরবের প্রতিষ্ঠান আরামকোর নতুন দাম অনুযায়ী ভোক্তা পর্যায়ে মূসকসহ প্রতি কেজি এলপিজির মূল্য ১০২ টাকা ৮৮ পয়সা নির্ধারণ করা হয়েছে। আগস্ট মাসে প্রতিকেজি এলপিজির দাম ছিল ১০১ টাকা ৬২ পয়সা এবং জুলাই মাসে ছিল ১০৪ টাকা ৫২ পয়সা।

গত ২ আগস্ট বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) ভোক্তা পর্যায়ে এলপিজি গ্যাসের দাম কমায়। ওই সময় ৩৫ টাকা কমিয়ে ১২ কেজি সিলিন্ডারের দাম ১ হাজার ২১৯ টাকা নির্ধারণ করা হয়েছিল।

More News