বাড়ি Bangla News ডা. জাহাঙ্গীর কবিরকে লাইসেন্স ছাড়া ঘি বিক্রির অভিযোগে ৩ লাখ ৫০...

ডা. জাহাঙ্গীর কবিরকে লাইসেন্স ছাড়া ঘি বিক্রির অভিযোগে ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা

0
2022 10 26 211306

আলোচিত-সমালোচিত চিকিৎসক ডা. জাহাঙ্গীর কবিরের প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় ওষুধ বিক্রির ইকমার্স সাইট আল্টিমেট অর্গানিক লাইফকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর আফতাব নগরে অবস্থিত জাহাঙ্গীর কবিরের চেম্বার ‘হেলথ রেভুলেশন’-এ অভিযান পরিচালনা করে এ জরিমানা করে ভোক্তা অধিকার অধিদফতর।অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান আব্দুল জব্বার মণ্ডল।

আল্টিমেট অর্গানিক লাইফে অভিযান চালিয়ে দেখা যায়, অর্গানিক ফুড নামে বিভিন্ন পণ্য বিক্রি করা হয়। আব্দুল জব্বার মণ্ডল জানান, কিছু কিছু পণ্যের আন্তর্জাতিক মানের সার্টিফিকেট দেখিয়েছে। কিছু কিছু ক্ষেত্রে দেখাতে পারেনি। আমরা তাদের আগামীকাল সকাল ১০টা পর্যন্ত সময় দিয়েছি।

তারা অধিদফতরে উপস্থিত হয়ে অর্গানিকের সপক্ষে যত সার্টিফিকেট আছে সেগুলো তারা দেখাবেন। পরবর্তীতে আমরা এর আলোকে আইনগত ব্যবস্থা নেবো।অভিযানকালে দেখা যায়, ইন মোশন ট্রেডিংয়ে অনুমোদনহীন ঘি বিক্রি এবং বিক্রি করা ঘিয়ের বোতলের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছিল না।

অভিযানকালে আব্দুল জব্বার মণ্ডল জানান, বিএসটিআইয়ের অনুমোদনহীন ঘি বিক্রি এবং বিক্রি করা ঘিতে উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখ পাওয়া যায়নি। এই ঘি পাবনা থেকে ড্রামে করে এখানে এনে প্যাকেজিং করা হয়। ঘি উৎপাদন হচ্ছে পাবনায় আর এখানে লেবেল লাগানো হচ্ছে। ড্রামে কোনও লেবেল লাগানো ছিল না।

পাশাপাশি অনুমোদনহীন ঘি বিক্রি করায় ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনালকে সাড়ে ১ লাখ টাকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় ডেইলি শপিং নামক একটি সুপার শপকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়