বাড়ি Bangla News শাহরুখপুত্রের মাদক মামলার তদন্তে প্রশ্নবিদ্ধ এনসিবি

শাহরুখপুত্রের মাদক মামলার তদন্তে প্রশ্নবিদ্ধ এনসিবি

0
2022 10 19 070955

তদন্তে অনিয়মের জন্য বিপাকে পড়তে যাচ্ছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। কর্ডেলিয়া ক্রুজ ড্রাগ মামলায় এনসিবির তদন্তে অনিয়মের প্রমাণ মিলেছে, যেটিতে ভারতীয় সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানসহ আরো কয়েকজনকে মিথ্যাভাবে জড়ানো হয়েছিল।

এনসিবির একটি বিশেষ অভ্যন্তরীণ প্রতিবেদন জানান দিচ্ছে যে এনসিবি দ্বারা পরিচালিত মামলাটির তদন্তে অনেক অনিয়ম ছিল। খোদ এনসিবি এখন প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে মামলাটির বিষয়ে।২০২১ সালের ২ অক্টোবর গ্রেপ্তার হওয়ার পর প্রায় মাসখানেক জেল হাজতে কাটাতে হয় শাখরুখ পুত্রকে। নানা নাটকীয়তার পর এই মামলা থেকে বেকসুর খালাস পেয়েছে আরিয়ান।

এনসিবির একটি বিশেষ অভ্যন্তরীণ প্রতিবেদন জানান দিচ্ছে যে এনসিবি দ্বারা পরিচালিত মামলাটির তদন্তে অনেক অনিয়ম ছিল। খোদ এনসিবি এখন প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে মামলাটির বিষয়ে।প্রতিবেদনে আরো অভিযোগ করা হয়েছে যে মামলার তদন্তের সময় এনসিবির সাত থেকে আটজন কর্মকর্তা ‘সন্দেহজনক আচরণ’ করেছিলেন।প্রতিবেদনে উল্লিখিত ফলাফলগুলো এনসিবি এবং এর কর্মকর্তাদের কাঠগড়ায় দাঁড় করিয়ে দিচ্ছে!

যারা আরিয়ান খান মামলায় জড়িত ছিল, তারা এখন নিজেরাই প্রশ্নের মুখোমুখি। যদিও শাহরুখপুত্রকে এই মামলায় ক্লিন চিট দেওয়া হয়েছে আগেই। আরিয়ানকে গ্রেপ্তার ও তদন্তের শুরু থেকেই বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি এবং চলচ্চিত্রশিল্পের তারকারা অভিযোগ করেছিলেন যে মাদকের এই মামলায় এনসিবি তাদের আদর্শ থেকে দূরে সরে যাচ্ছে। তদন্ত সঠিকভাবে হচ্ছে না।

জানা গেছে, এনসিবির বিশেষ তদন্তের সময়, ৬৫ জন সাক্ষীর বক্তব্য রেকর্ড করা হয়েছিল এবং দায়িত্বে থাকা অফিসারদের ও তাদের পরিবারের সদস্যদের ব্যাংক বিবরণ এবং অন্যান্য আর্থিক বিবরণও যাচাই করা হয়েছিল। এর মধ্যে কয়েকজন কর্মকর্তা ৩ থেকে চারবার তাদের বক্তব্য পরিবর্তন করেন। বেশির ভাগ কর্মকর্তাই বিভাগের। তবে যারা বর্তমানে বিভাগে কাজ করছেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে একটি প্রতিবেদন জমা দেওয়া হবে বলে জানা গেছে।

More News