বাড়ি অপরাধ চট্টগ্রাম নগরীর বেপারীপাড়া বাসায় মেশিন বসিয়ে ইয়াবা তৈরি

চট্টগ্রাম নগরীর বেপারীপাড়া বাসায় মেশিন বসিয়ে ইয়াবা তৈরি

2022 10 17 212255

চট্টগ্রাম নগরীর বেপারীপাড়া বাসায় মেশিন বসিয়ে ইয়াবা তৈরি ও তা বিক্রি এবং আড়াই লাখ ইয়াবা জব্দের মামলায় ৩ জনকে ২০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।আজ সোমবার চট্টগ্রামের ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক নার্গিস আক্তার এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- শ্যামল মজুমদার, মো. মামুন হোসেন ওরফে মামুন, মো. আয়েশা সিদ্দিক এবং আবদুল্লাহ আল আমান। এদের মধ্যে শ্যামল, মামুন ও আয়েশাকে আদালত ২০ বছরের কারাদণ্ড এবং আমানকে ৬ বছরের কারাদণ্ড দিয়েছেন বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহমেদ।

আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহমেদ দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আদালত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০-এর ১৯(১) ধারায় তিনজনকে ১৪ বছরের কারাদণ্ড এবং প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন।’তিনি আরও বলেন, ‘এছাড়া আদালত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০-এর ২০ ধারায় তাদের আরও ৬ বছরের কারাদণ্ড এবং প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।’

‘আদালত আমানকে জেলহাজতের পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের জেল দিয়েছেন,’ বলেন ফরিদ।মামলার নথিপত্র পর্যালোচনায় জানা গেছে, ২০১৭ সালের ২৬ ডিসেম্বর রাতে নগরের ডবলমুরিং থানার বেপারিপাড়ায় একটি ভবনের এক বাসায় অভিযান চালিয়ে ইয়াবা তৈরির একটি কারখানার সন্ধান পায় নগর গোয়েন্দা পুলিশ।

সেখান থেকে আড়াই লাখ ইয়াবা, ইয়াবা তৈরির কাঁচামাল ৪০ কেজি, পাউডার ৬৫ কেজি, ২টি মেশিন, ডিজিটাল স্কেল ও গোলাপি রঙ ‍জব্দ করা হয়। গ্রেফতার করা হয় চারজনকে।নগর গোয়েন্দা পুলিশের তৎকালীন পরিদর্শক মো. কামরুজ্জামান বাদী হয়ে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেছিলেন।রায় ঘোষণার সময় আদালতে হাজির থাকা দণ্ডিত চারজনকে পরে কারাগারে পাঠানো হয়।

Exit mobile version