বাড়ি অপরাধ মিতু হত্যা মামলায় বাবুল আক্তারসহ আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত

মিতু হত্যা মামলায় বাবুল আক্তারসহ আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত

0
2022 10 11 111641

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ আটজনের বিরুদ্ধে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দাখিল করা অভিযোগপত্র আদালত গ্রহণ করেছেন। এখন বিচার শুরুর জন্য প্রস্তুত করে মামলার নথি পাঠানো হবে মহানগর দায়রা জজ আদালতে।

সোমবার (১০ অক্টোবর) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আব্দুল হালিমের আদালতে অভিযোগপত্রের গ্রহণযোগ্যতার ওপর শুনানি অনুষ্ঠিত হয়। এসময় বাবুল আক্তারসহ কারাগারে থাকা আসামিদের আদালতে হাজির করা হয়। বাবুল আক্তারের পক্ষে তার আইনজীবী পৃথক তিনটি আবেদন আদালতে দাখিল করেন। সেগুলোর ওপরও শুনানি অনুষ্ঠিত হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) কামরুল ইসলাম জানিয়েছেন, অভিযোগপত্রের গ্রহণযোগ্যতার শুনানির সময় আসামিপক্ষের আইনজীবীরা এর বিরোধিতা করে পুনঃতদন্ত দাবি করেন। আদালত সেটা নাকচ করে অভিযোগপত্র গ্রহণ করে বিচার শুরুর জন্য প্রস্তুত করে মহানগর দায়রা জজ আদালতে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন: বাবুল আক্তার, তার বাবা আব্দুল ওয়াদুদ, ভাই হাবিবুর রহমান লাবু এবং প্রবাসী ইউটিউবার ইলিয়াছ হোসাইন, যিনি এক সময় দেশে সাংবাদিকতায় যুক্ত ছিলেন।মিতু হত্যা মামলায় ‘স্বীকারোক্তি আদায়ে’ হেফাজতে নির্যাতনের অভিযোগ তুলে এর আগে পিবিআই প্রধানসহ ছয় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেছিলেন বাবুল আক্তার।

সেই আবেদন আদালত খারিজ করে দেওয়ার দুই দিনের মাথায় বাবুলের বিরুদ্ধে এ মামলা করলেন অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার।
ছয় বছর আগে মিতুহত্যার ঘটনায় তার স্বামী বাবুল আক্তার যে মামলা করেছিলেন,সেই মামলায় তার বিরুদ্ধেই অভিযোগপত্র দিয়েছে পিবিআই। ২০২১ সালের মে মাসে গ্রেপ্তার হওয়ার পর থেকে তিনি কারাগারে আছেন।