বাড়ি রাজনীতি আওয়ামী লীগ আ.লীগের নেতা-কর্মীরা মিরপুরে বিএনপির সমাবেশস্থলে লাঠি নিয়ে অবস্থান নিয়েছে

আ.লীগের নেতা-কর্মীরা মিরপুরে বিএনপির সমাবেশস্থলে লাঠি নিয়ে অবস্থান নিয়েছে

1
বিএনপির সমাবেশস্থলে লাঠি নিয়ে অবস্থান আ লীগের নেতা কর্মীদের

আজ বৃহস্পতিবার বেলা আড়াইটা থেকে তিনটা পর্যন্ত মিরপুর-৬ নম্বর কাঁচাবাজার থেকে মিরপুর–১০ সড়কে বিএনপির পূর্বঘোষিত সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি ও পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের নিহত হওয়ার প্রতিবাদে রাজধানীর ১৬টি জায়গায় সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। ইতিমধ্যে দলটি চারটি জায়গায় সমাবেশ করতে পেরেছে।

মিরপুরে আজ বিএনপির কর্মসূচি শুরুর আগেই সমাবেশস্থলের আশপাশের এলাকায় লাঠিসোঁটা নিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা মিছিল বের করেন। একপর্যায়ে সমাবেশে আসতে থাকা বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে তাঁদের পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়।

প্রায় আধা ঘণ্টা এই ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ধাওয়া পাল্টা ধাওয়া শেষ হওয়ার পরও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা লাঠিসোঁটা হাতে ওই এলাকায় মিছিল করতে থাকেন। তাঁরা বিএনপির সমাবেশস্থলে লাঠিসোঁটা নিয়ে অবস্থান নেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক বলেন, শুরুতে বিএনপির নেতা-কর্মীরা হামলাকারীদের প্রতিরোধের চেষ্টা করছিলেন। কিন্তু পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের কথা বলে বিএনপির নেতা-কর্মীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ছুড়তে থাকে। দলের নেতারা এ বিষয়ে কথা বলার জন্য পুলিশের মিরপুর জোনের ডিসির কার্যালয়ের উদ্দেশে রওনা হয়েছেন বলেও জানান আমিনুল হক।

বাংলা ম্যাগাজিন /এমএ