বাড়ি খেলা ক্রিকেট বিশ্বকাপের দলেই জায়গা পেলাম না

বিশ্বকাপের দলেই জায়গা পেলাম না

0
মাহেদি

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল চূড়ান্ত করে ফেলেছে বাংলাদেশ। পনেরো সদস্যের মূল দলে জায়গা করে নিয়েছেন, নাজমুল হোসেন শান্ত। বাদ পড়েছেন অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদ।

সাকিব আল হাসানই থাকছেন অধিনায়ক। সামনের মাসে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এই অষ্টম আসর।এর আগে, সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত সবশেষ এশিয়া কাপের দলে ছিলেন না শান্ত। এদিকে, রিয়াদ ছাড়াও এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন আনামুল হক বিজয়, নাইম শেখ, পারভেজ হোসেন ইমন ও মাহেদি হাসান।

তবে বাদ পড়া মাহেদিসহ রিজার্ভ দলে রাখা হয়েছে সৌম্য সরকার, রিশাদ হোসেন ও শরিফুল ইসলামকে। এখন বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর চলছে চুলচেরা বিশ্লেষণ।এরই মধ্যে এ নিয়ে প্রতিক্রিয়া দেখিয়েছেন কেউ কেউ। যদিও স্পিনার মাহেদি হাসান তেমন কোনো প্রতিক্রিয়া দেখাননি। আজ বাদ পড়ার দিনই দুটি কৃতিত্বের কথা ছবিসহ নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেছেন এই ক্রিকেটার। তিনি লিখেছেন, সবকিছুর জন্যই আলহামদুলিল্লাহ।

ইনশাআল্লাহ, আমি খুব দ্রুতই আরো শক্তিশালী হয়ে ফিরে আসবো। আমাকে আপনাদের দোয়ায় সামিল করবেন।মাহেদি পোস্টে দেখা যায়, ২০২১ সালের জুলাই থেকে এ পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কম ইকনোমি রেটে রান দেয়া স্পিনার তিনি। তার পেছনে রয়েছেন সাকিব, অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পার মত বোলার। শুধু তাই নয়, টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের মধ্যে সবচেয়ে সেরা বোলার এখন মাহেদি হাসান। সাকিবও পড়েছেন তার পেছনে।

নতুন প্রকাশিত র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে, মাহেদি হাসান রয়েছেন ১৫ নম্বরে। সাকিব আল হাসান রয়েছেন ১৯ নম্বরে।এখন বিশ্বকাপের দল থেকে বাদ পড়ার পরই কৃতিত্বের এমন পোস্ট দিয়ে কি বুঝাতে চাইলেন মাহেদি- তা নিয়ে প্রশ্ন উঠেছে। এ কারণে অনেকেই বলছেন, মাহেদি হাসানও সবাইকে দেখিয়ে দিয়ে বোঝানোর চেষ্টা করেছেন, এই দেখুন আমার কৃতিত্ব! অথচ, বিশ্বকাপের দলেই জায়গা পেলাম না!

বাংলা ম্যাগাজিন /এনএইচ

More News