বাড়ি বাংলাদেশ দুর্ঘটনা ঢাবি শিক্ষার্থীদের বাসে আগুন,অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ৪৬ জন

ঢাবি শিক্ষার্থীদের বাসে আগুন,অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ৪৬ জন

0
ঢাবি শিক্ষার্থীদের বাসে আগুন অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ৪৬ জন

ঘুরতে যাওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের বহন করা একটি বিআরটিসির বাস আগুন লেগে পুড়ে গেছে। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ঢাবির ৪৬ শিক্ষার্থী।গতকাল মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে সিলেট-এয়ারপোর্ট সড়কের মালনীছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ মাঈনুল জাকির বিষয়টি নিশ্চিত করেছেন।সিলেট ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. বেলাল হোসেন জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল বাসের আগুন তাৎক্ষণিক নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, পরিবহন ধর্মঘট চলাকালে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭ জন শিক্ষার্থী বিআরটিসির দুটি এসি বাসে বিছানাকান্দি ঘুরতে যান। সন্ধ্যায় ফেরার পথে ৪৬ জন শিক্ষার্থীকে বহনকারী বাসটি মালনীছড়া এলাকায় পৌঁছালে পেছন থেকে শ্রমিকরা ধাওয়া করেন।

এ সময় বাসের পেছনে একটি ঢিল ছোঁড়া হয়। এতে বাসের পেছনের বামপাশের গ্লাস ভেঙে দুই শিক্ষার্থী আহত হন।এ সময় চালক দ্রুতগতিতে গাড়ি চালিয়ে আসার পথে হঠাৎ বাসের হেডলাইট বন্ধ হয়ে যায়। তাৎক্ষণিক হেলপার নেমে বাসে ধোঁয়া দেখতে পান। এ সময় চালক ও শিক্ষার্থীরা নামতেই বাসে আগুন ধরে যায়।

বাংলা ম্যাগাজিন এস/কে