বাড়ি ঢাকা নারায়ণগঞ্জ বিএনপির নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন ঘোষণাঃনারায়ণগঞ্জ মহানগর

বিএনপির নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন ঘোষণাঃনারায়ণগঞ্জ মহানগর

2
অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন ও অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু

আজ মঙ্গলবার দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগের কমিটিকে বিলুপ্ত করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেন।অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন খানকে আহ্বায়ক ও অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে সদস্য সচিব করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন করেছে কেন্দ্রীয় কমিটি।

নতুন কমিটিতে আহ্বায়ক করা হয়েছে ২০১৬ সালে বিএনপির টিকিটে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতাকারী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে। সদস্য সচিব করা হয়েছে জেলা ছাত্র দলের সাবেক আহ্বায়ক ও বিলুপ্ত নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে। কমিটিতে ১০ জনকে যুগ্ম আহ্বায়ক হিসেবে রাখা হয়েছে। বাকিরা সদস্য হিসেবে আছেন।

মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে  জানানো হয়,  বিদ্যমান কমিটি বিলুপ্ত করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। কমিটিতে যারা আছেন, তাদের নাম ও পদবি নিম্নে উল্লেখ করা হলো,

আহ্বায়ক অ্যাডভোকেট মো. শাখাওয়াত হোসেন খান,  যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, যুগ্ম আহ্বায়ক আ. সবুর খান সেন্টু, যুগ্ম আহ্বায়ক হাজী নুরুদ্দীন, যুগ্ম আহ্বায়ক আলহাজ আতাউর রহমান মুকুল, যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন অনু, যুগ্ম আহ্বায়ক ফাতেহ মো. রেজা রিপন, যুগ্ম আহ্বায়ক এমএইচ মামুন, যুগ্ম আহ্বায়ক আবু কাওসার আশা, সদস্য সচিব অ্যাডভোকেট মো. আবু আল ইউসুফ খান টিপু, সদস্য অ্যাডভোকেট রফিক আহম্মদ, সদস্য হাজী ফারুক হোসেন, সদস্য আওলাদ হোসেন, সদস্য শওকত হোসেন সকু, সদস্য হাসান আহম্মদ, সদস্য মাহাবুব উল্লাহ তপন, সদস্য মাসুদ রানা, সদস্য ডা. মজিবর রহমান, সদস্য মাকিদ মোস্তাকিন সিপলু, সদস্য রাশিদা জামাল, সদস্য অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, সদস্য হান্নান সরকার, সদস্য অ্যাড. বিল্লাল হোসেন, সদস্য হাবিবুর রহমান দুলাল, সদস্য হাবিবুর রহমান মিঠু, সদস্য মনোয়ার হোসেন শোখন, সদস্য মো. বরকত উল্লাহ, সদস্য মো. আলমগীর হোসেন, সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা, সদস্য শহিদুল ইসলাম রিপন, সদস্য আমিনুর ইসলাম মিঠু, সদস্য ফারুক আহম্মদ রিপন, সদস্য মাহমুদুর রহমান, সদস্য অ্যাড. শরিফুল ইসলাম শিপলু, সদস্য শাখাওয়াতুল ইসলাম রানা, সদস্য মো. ফারুক হোসেন, সদস্য কামরুল হাসান সাউদ চুন্নু, সদস্য হুমায়ুন কবির, সদস্য শাহিন আহম্মদ।

গত ১ সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী র‌্যালিতে পুলিশের বাধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষে শাওন আহমেদ রাজা নামে এক যুবদল কর্মী নিহত এবং ২৬ জন গুলিবিদ্ধসহ প্রায় আড়াইশ’ জন আহত হন বলে জানা যায়। ওই ঘটনার পর পুলিশের দায়ের করা মামলায় বিএনপি নেতাকর্মীরা গা ঢাকা দেন। পরে গত ৭ সেপ্টম্বর থেকে ৩ দফায় হাইকোর্ট থেকে মামলার আসামি বিএনপি নেতাকর্মীরা জামিন নেন।

পাঁচ বছরের বেশি সময় আগে ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। ওই কমিটিতে সভাপতি হিসেবে ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম এবং সাধারণ সম্পাদক ছিলেন এটিএম কামাল। আংশিক কমিটি ঘোষণার পৌনে ৩ বছর পর ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়েছিল।

বাংলা ম্যাগাজিন /এমএ